• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

২০২৩–এ শোবিজে বেড়েছে বিয়ে


মেজবা রহমান
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০১:০২ পিএম
২০২৩–এ শোবিজে বেড়েছে বিয়ে
শোবিজে বেড়েছে বিয়ে।ছবি: সংগৃহীত

বিদায়ের দ্বারপ্রান্তে ২০২৩ সাল। শোবিজ জগতের জন্য বছরটি ছিল বেশ ঘটনাবহুল। আনন্দ-বেদনা, আশা-নিরাশায় ভেলায় চড়ে সবাই ২০২৩ সালকে বিদায় জানাতে যখন প্রস্তুত, তখন একটু পেছন ফিরে দেখা যাক ফেলে আসা দিনগুলো। চলতি বছর অনেকেই যেমন বিয়ে করেছেন, আবার কেউ কেউ পুরনো বিয়ের খবর প্রকাশ্যে এনে উঠে এসেছেন আলোচনায়।

ঢাকাই শোবিজের আলোচিত বিয়ে নিয়ে এই প্রতিবেদন–

তাসনিয়া ফারিণ

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। নতুন নতুন কাজ নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে তার। নাটকের পাশাপাশি ওয়েব সিরিজেও অভিনয় করছেন তিনি। আলোচিত এই অভিনেত্রী ১১ আগস্ট ভালোবাসার মানুষকে বিয়ে করেছেন। পাত্রের নাম শেখ রেজওয়ান। তিনি দেশের বাইরে একাটি কোম্পানিতে কর্মরত। ১৪ আগস্ট বিয়ের খবর জানান তাসনিয়া ফারিণ। সাড়ে আট বছরের ভালোবাসা, বন্ধুত্ব ও একসঙ্গে পথচলার পর ১১ আগস্ট বিয়ে করেছেন তিনি।

সংগীতশিল্পী ইমরান মাহমুদুল

এ সময়ের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। চলতি বছরের ২৪ মে পারিবারিক আয়োজনে বিয়ে করেন তিনি। ২০০৮ সালে একটি বেসরকারি চ্যানেলের রিয়েলিটি শো প্রতিযোগিতার মাধ্যমে তার সংগীত ক্যারিয়ার শুরু হয়। এরপর তিনি একক গায়ক ও সংগীত পরিচালক হিসেবে কাজ শুরু করেন। তার কণ্ঠে বহু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অর্জন করেছেন বেশ কিছু পুরস্কার।

সালমান মুক্তাদির

সবসময় ব্যক্তিজীবন নিয়ে আলোচনা-সমালোচনায় থাকেন দেশের সোশ্যাল সেলিব্রেটি ও অভিনেতা সালমান মুক্তাদির। চলতি বছরের ২ মে জানান, ৩০ এপ্রিল বিয়ে করেছেন তিনি। এটি সালমানের প্রথম বিয়ে হলেও তার স্ত্রী দিশা ইসলামের দ্বিতীয়। দুটি সন্তান রয়েছে দিশার।

চিত্রনায়ক জিয়াউল রোশান

ঢাকাই সিনেমার জনপ্রিয় রোশান নায়ক তিন বছর আগে বিয়ে করলেও এ খবর প্রকাশ্যে আনেন চলতি বছরের গত ১০ মে। তার স্ত্রীর নাম তাহসিন এশা। ঢাকার ক্যান্টনমেন্ট এলাকায় এক সম্ভ্রান্ত পরিবারের মেয়ে তিনি। পড়াশোনা করেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে। নায়ক জানান, দীর্ঘ ৫ বছর প্রেমের পর ২০২০ সালের ১১ জুন বিয়ে করেছেন তারা। তবে চলতি বছরের ৬ মে রাতে পারিবারিকভাবে বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হয় তাদের।

সংগীতশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশী

গত ২ জুন রাজধানীর গুলশানের একটি কনভেনশন হলে বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশীর। পাত্রের নাম আরেফিন জিলানী সাকিব। তিনি পড়ালেখা করেছেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে একটি ওষুধ কোম্পানিতে কর্মরত। এর আগে গত ২ এপ্রিল প্রায় আড়াই বছরের পরিচয় ও বন্ধুত্বের পর আংটি বদল হয় জিলানী-ঐশীর।

অভিনেত্রী ফারিয়া শাহরিন

২০২১ সালের ফেব্রুয়ারিতে জানা গিয়েছিল, দীর্ঘ চার বছর প্রেমের পর প্রেমিক মাহফুজ রায়হানের সঙ্গে বাগদান সেরেছেন অভিনেত্রী ফারিয়া শাহরিন। এর দুই বছর পর গত ৭ জুলাই বিয়ের কথা জানান তিনি। তবে কখন বিয়ে করেছেন, সেটি জানাননি ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের অন্তরা।

মাহমুদুর রহমান হিমি

হুট করেই বিয়ের খবর দেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা মাহমুদুর রহমান হিমি। গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর মিরপুরের একটি কনভেনশন হলে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কনের নাম সিলিয়া চৌধুরী। বিজিএমই বিশ্ববিদ্যালয় অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়াশোনা করছেন হিমির স্ত্রী সিলিয়া।

চাষী আলম

ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’র অন্যতম জনপ্রিয় অভিনেতা চাষী আলম। ‘ব্যাচেলর পয়েন্ট’ এ ব্যাচেলর থাকলেও বাস্তব জীবনে তিনি বিয়ে করেছেন চলতি বছরের ২৫ আগস্ট। চাষী আলমের স্ত্রীর নাম তুলতুল। তিনি ঢাকার মেয়ে। রাজধানীর একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

অবন্তি সিঁথি

১৫ ডিসেম্বর হঠাৎ করেই বিয়ের বিয়ের ঘোষণা দেন ‘শিসকন্যা’ অবন্তি সিঁথি। তার ঢাকার মিরপুরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে অবন্তির কাছের মানুষ এবং দুই পরিবারের ঘনিষ্ঠজনেরা উপস্থিত ছিলেন। অবন্তি সিঁথির বর অমিত দে লন্ডনপ্রবাসী, সেখানকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। শখের বশে গানও করেন। গানের সূত্রের দুজনের পরিচয়।

আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ

গত ১৫ সেপ্টেম্বর জুমার নামাজের পর রাজধানীর মিরপুর ডিওএইচএসের মসজিদে দুই পরিবারের মানুষদের উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয় আয়মান সাদিক ও মুনজেরিনের। আয়মান দেশের সবচেয়ে বড় অনলাইন শিক্ষাবিষয়ক প্রতিষ্ঠান ‘১০ মিনিট স্কুল’র প্রতিষ্ঠাতা। অন্যদিকে মুনজেরিন একই প্রতিষ্ঠানের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা। বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়ায় তরুণ সমাজের উদ্দেশে ক্যারিয়ার বিল্ডআপে ইতিবাচক কথা বলতে দেখা যায় আয়মান সাদিককে।

চিত্রনায়িকা আঁচল আঁখি

প্রায় তিন বছর আগে সংগীতশিল্পী সৈয়দ অমির সঙ্গে বিয়ে হয় অভিনেত্রী আঁচল আঁখির। ২০২১ সালের ফেব্রুয়ারির ১৫ তারিখে বিয়ে হলেও চলতি বছর ৩০ নভেম্বর হঠাৎ করেই আলোচনায় উঠে আসে এ খবর। অভিনেত্রী জানান―পারিবারিক আয়োজনে বিয়ে হয়েছে তাদের। বিয়ের আগে প্রেম না হলেও এখন প্রেম করছেন তারা।

Link copied!