• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

দর্শকের পছন্দে সেরা ৫ হিন্দি ওয়েব ফিল্ম


মেজবা রহমান
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৯:২২ এএম
দর্শকের পছন্দে সেরা ৫ হিন্দি ওয়েব ফিল্ম
বছরজুড়ে দর্শকের পছন্দে সেরা ওয়েব ফিল্ম। ছবি: সংগৃহীত

বছরজুড়ে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে মুক্তি পেয়েছে নানা ধরনের কনটেন্ট। তবে এগুলোর মধ্যে যে থ্রিলারের আধিক্য থাকে, বলাই বাহুল্য। বিশ্বজুড়েই রয়েছে থ্রিলার সিনেমা বা সিরিজের জনপ্রিয়তা। বিশেষ করে এককভাবে এ বছরেও ছিলো নেটফ্লিক্সের আধিপত্য। ২০২৩ সালে বিভিন্ন ওটিটি প্লাটফর্মে কয়েক শ ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। এরমধ্যে শীর্ষ হিন্দি ওয়েব ফিল্মের তালিকা প্রকাশ করেছে পিংকভিলা।

দর্শক পছন্দে নির্বাচিত শীর্ষ ৫ সিনেমার তালিকায় চোখ রাখলে দেখা যাবে, দর্শক তার পছন্দের সিনেমা নির্বাচনের ক্ষেত্রে ভিন্নভাবে গল্প ও নির্মাণকেই প্রাধান্য দিয়েছেন। তালিকায় থাকা প্রত্যেকটি সিনেমা মুক্তির সময়ে সমালোচকদেরও ভূয়সী প্রশংসা পেয়েছে।

দর্শকের ভোটে ২০২৩ সালে ওটিটিতে মুক্তি পাওয়া শীর্ষ পাঁচ সিনেমার তালিকা পর্যায়ক্রমে–


‘জানে জান’–সুজয় ঘোষের পরিচালনায় এই সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন কারিনা কাপুর, জয়দ্বীপ আহলাওয়াত এবং বিজয় ভার্মা। সিনেমাটি জাপানি লেখক কেইগো হিগাশিনোর লেখা উপন্যাস ‍‍‘দ্য ডেভোশন অব সাসপেক্ট এক্স‍’-এর কাহিনী অবলম্বনে নির্মিত। ২০২১ সালের ২১ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি দেওয়া হয়েছিল সিনেমাটি।

‘খুফিয়া’ –স্পাই থ্রিলার গল্পের সিনেমাটি পরিচালনা করেছেন বিশাল ভরদ্বাজ। অমর ভূষণের গুপ্তচরবৃত্তি উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ অবলম্বনে নির্মিত হয়েছে খুফিয়া। ২০২৩ সালের ৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সিনেমাটিতে বাংলাদেশি অভিনেত্রী আজমেরি হক বাঁধন সহ বলিউডের  টাবু, আলী ফজল, ওয়ামিকা গাব্বি, আশিস বিদ্যার্থী অভিনয় করেছে।

‘গুলমোহর’–ভারতের গুণী অভিনেত্রী শর্মিলা ঠাকুরের সঙ্গে এই সিনেমায় মুখ্যচরিত্রে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী, অমোল পালেকর এবং সিমরন। ‘গুলমোহর’ সিনেমার গল্প বাত্রা পরিবারকে ঘিরে, সেই পরিবারের ৩৪ বছরের ঠিকানা ‘গুলমোহর ভিলা’কে ঘিরে।

‘দ্য আর্চিস’–কিশোর সঙ্গীতধর্মী হাস্যরসাত্মক সিনেমা। যা টাইগার বেবি প্রোডাকশন্স দ্বারা একই নামের আমেরিকান কমিক বই ধারাবাহিকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। সিনেমায় অভিনয় করেছেন মিহির আহুজা, অদিতি ‘ডট’ সায়গল, খুশি কাপুর, সুহানা খান, যুবরাজ মেন্ডা, অগস্ত্য নন্দা ও বেদাং রায়না।

‘মিশন মজনু’–ইন্ডিয়া ভার্সেস পাকিস্তান। ক্রিকেটের ময়দানই হোক বা সিনেমার পর্দা, সর্বত্রই হিট টপিক। এবছর ২০ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ঠিক সেই রকমই একটি সিনেমা মিশন মজনু। সিদ্ধার্থ মলহোত্রা ও রশ্মিকা মন্দনার মিশন মজনু মুক্তির পরেই হৃদয় জিতে নিয়েছে দর্শকদের।

এছাড়াও বছরে বিভিন্ন সময় আলোচনায় থাকলেও শাহিদ কাপুর অভিনীত ‘ফারজি’, রাজ কুমার রাও, দুলকার সালমান অভিনীত ‘গানস অ্যান্ড গোলাবস’, একটি রেস্তোরাঁয় রাতের ম্যানেজারের গল্প নিয়েই ‘দ্য নাইট ম্যানেজার’এর মতো ওয়েব ফিল্ম শীর্ষ পাঁচে জায়গা পাইনি।

Link copied!