• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চাকরি হারালেন শাহরুখপুত্রের বিরুদ্ধে মাদকের অভিযোগ আনা অফিসার


তপন বকসি
প্রকাশিত: মে ১০, ২০২৩, ১২:০৭ পিএম
চাকরি হারালেন শাহরুখপুত্রের বিরুদ্ধে মাদকের অভিযোগ আনা অফিসার

২০২১ সালে মুম্বাইয়ে একটি প্রমোদতরি কর্ডেলিয়া ক্রুজের পার্টিতে বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদক ব্যবহার করেছিলেন—এই অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এমনকি তার জন্য আরিয়ানকে হাজতবাসও করতে হয়। কিন্তু তদন্তের সময়ে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো এই অভিযোগের পক্ষে কোনো তথ্য প্রমাণ পেশ করতে পারেনি। তার ফলে ওই ব্যুরোর তৎকালীন কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে অন্য জায়গায় বদলি করে দেওয়া হয়।

২০২১ সালে কর্ডেলিয়া ক্রুজে অভিযান চালানোর সময় সেই তদন্তকারী দলের অন্যতম কর্মকর্তা ছিলেন বিশ্ব বিজয় সিংহ। কিন্তু আরিয়ান খানের মাদক সম্পর্কিত মামলায় নারকোটিকস কন্ট্রোল ব্যুরো তেমন কোনো তথ্য প্রমাণ দিতে না পারায় বিশ্ববিজয় সিংহকে বরখাস্ত করা হয়েছিল। এবার সেই বিশ্ববিজয় সিংহকে নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর চাকরি থেকে সরিয়ে দেওয়া হল।

শুধু আরিয়ান খানের মামলায় নয়, নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর অন্য একটি তদন্তে অকার্যকর হওয়ায় ২০২২ সালে এজেন্সির আধিকারিক হিসেবে বিশ্ব বিজয় সিংহের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। খুব সম্প্রতি শেষ হয়েছে তার বিরুদ্ধে চলা সেই তদন্ত। তারপরই ওই এজেন্সি থেকে হিসেবে বিশ্ব বিজয় সিংহকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার খবর সামনে আসে। এই খবর দেন এনসিবি বা নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর কর্মকর্তা সত্যনারায়ণ প্রধান।

২০২১ সালে শাহরুখপুত্র আরিয়ান খানের বিরুদ্ধে ওঠা মামলায় বেকসুর খালাস পান আরিয়ান। আর তদন্তকারী দলের প্রধান হিসেবে সমীর ওয়াংখেড়েকে বদলি করে দেওয়া হয় অন্যত্র।

Link copied!