• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

নওয়াজ ও উর্বশীর নামে আইনি নোটিশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০১:৩৩ পিএম
নওয়াজ ও উর্বশীর নামে আইনি নোটিশ

ভারতের কনজিউমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রির একটি বিশেষ নির্দেশিকা আছে। তা হলো, কোনো কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে তার সত্যতার সমর্থনে প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে। এর ব্যত্যয় ঘটায় বলিউডের দুই তারকা নওয়াজউদ্দিন সিদ্দিকি ও ঊর্বশী রাউতেলার বিরুদ্ধে আইনি নোটিশ জারি হয়েছে। ভারতীয় গণমাধ্যম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

বিজ্ঞাপনের মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে আইনি নোটিশ পেয়েছে ভারতের একটি গেমিং ওয়েবসাইট। ওই সাইটটির বিজ্ঞাপনের প্রচার মুখ ছিলেন উর্বশী রাউতেলা ও নওয়াজউদ্দিন সিদ্দিকি। তাই নোটিশে এ দুজনেরও নাম উঠে এসেছে।

সংবাদমাধ্যমে দেওয়া ওয়েবসাইটটির বিজ্ঞাপনে দাবি করা হয়, ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাদের সাইট নাকি সব থেকে বিশ্বাসযোগ্য। সমাজমাধ্যমেও এ-সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছে তারা। কিন্তু এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহলে।

ভারতের সেন্ট্রাল কনজিউমার প্রটেকশন অথরিটির (সিসিপিএ) পাঠানো নোটিশে বিজ্ঞাপনে যা যা দাবি করা হয়েছে, তার সমর্থনে প্রযোজনীয় কাগজপত্র প্রমাণসহ চাওয়া হয়েছে। এ ছাড়া বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকলে, কেন প্রচারকাজে রাজি হলেন, সে উত্তরও নোটিশে দিতে বলা হয়েছে নওয়াজ ও উর্বশীকে।

বিনোদন বিভাগের আরো খবর

Link copied!