• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কলকাতা চলচ্চিত্র উৎসবের তারার মেলায় চঞ্চল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০২:৪৪ পিএম
কলকাতা চলচ্চিত্র উৎসবের তারার মেলায় চঞ্চল

জাঁকজমকপূর্ণভাবে হয়েছে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে দক্ষিণ কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে এই উৎসবের উদ্বোধন করেন বলিউড তারকা অমিতাভ বচ্চন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস, শাহরুখ খান, জয়া বচ্চন, শত্রুঘ্ন সিনহা, কুমার শানু, রানী মুখোপাধ্যায়, অরিজিৎ সিং, মহেশ ভাট, সৌরভ গঙ্গোপাধ্যায়সহ সিনেপাড়ার একঝাঁক তারকা। এই তারার ভিড়ে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীও।

কলকাতায় তারার মেলার সেই ছবি শেয়ার করেছেন চঞ্চল চৌধুরী। বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে সেলফিতে দেখা যায় ‘কারাগার’-এর অভিনেতাকে। মঞ্চে চঞ্চল চৌধুরীকে উত্তরীয় পরিয়ে দেন টালিউডের আবীর চট্টোপাধ্যায়।

আট দিনব্যাপী আয়োজিত এই উৎসব শেষ হবে ২২ ডিসেম্বর। উৎসবে এবার ৪২ দেশের ১৩৮টি ছবি প্রদর্শিত হবে। ১০ প্রেক্ষাগৃহে ২৩১টি শোক হবে। উৎসবে বাংলাদেশের তিনটি ছবি প্রদর্শিত হবে। মুহম্মদ কাইউম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’, ফাখরুল আরেফিন খান নির্মিত মুক্তিযুদ্ধের ছবি ‘জেকে ১৯৭১’ এবং মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’।

উৎসবে এবারও সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা সংগীত পরিচালক, সেরা কণ্ঠশিল্পী, সেরা অভিনেতা ও অভিনেত্রী এবং ফিচার ফিল্মকে পুরস্কার দেওয়া হবে।

Link copied!