• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

মারা গেলেন ভারতীয় সংগীত পরিচালক রাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৩, ০২:২৮ পিএম
মারা গেলেন ভারতীয় সংগীত পরিচালক রাজ

দীর্ঘদিন রোগের সঙ্গে লড়াই করে সদ্যই প্রয়াত হয়েছেন বিশিষ্ট জ্যোতিষবিদ অভিনেতা আয়ুষ্মান খুরানার বাবা। শোকস্তব্ধ সেই রেশ কাটাতে না কাটতেই চলে গেলেন দক্ষিণী সিনেমার খ্যাতিমান সংগীত পরিচালক ভেঙ্কটা সোমরাজু রাজ।

‘পোস্ট ইন্ডিয়া ইংলিশ’ পত্রিকার এক প্রতিবেদনে জানা গেছে, রোববার (২১ মে) হায়দারাবাদে কুকাটপল্লিতে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সে মারা যান রাজ। মৃত্যুকালে তিনি স্ত্রী উষা, কন্যা দিব্যা, দীপ্তি এবং শ্বেতাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজ বেশ কিছুদিন ধরে বিভিন্ন ধরনের জটিল রোগে ভুগছিলেন। সোমবার (২২ মে) ফিল্মনগর মহাপ্রস্থানম শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। জনপ্রিয় সংগীত পরিচালক রাজের মৃত্যুর খবরে শোকাহত দক্ষিণী সিনেমার সংশ্লিষ্টরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শোকবার্তা জানাচ্ছেন তারা।

অস্কারজয়ী সংগীত তারকা এ আর রহমানের সঙ্গে দীর্ঘ প্রায় আট বছর ধরে কাজ করেছেন রাজ। তার কি-বোর্ড প্রোগ্রামার হিসেবে কাজ করতেন। এ আর রহমানের সঙ্গে রাজের গভীর সম্পর্ক ছিল। সংগীত পরিচালক রাজ তার কর্মজীবনে অসংখ্য হিট গান উপহার দিয়েছেন। তিনি প্রায় ১৮০টি সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন। রাজ ১৯৯৪ সালে ‘হ্যালো ব্রাদার’ সিনেমার জন্য সেরা সংগীত পরিচালক হিসেবে ‘নন্দী’ পুরস্কার লাভ করেছিলেন।

Link copied!