• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিখ্যাত অভিনেত্রী বারবারা রাশ মারা গেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৩:০৬ পিএম
বিখ্যাত অভিনেত্রী বারবারা রাশ মারা গেছেন
অভিনেত্রী বারবারা রাশ ছবি: সংগৃহীত

‘ম্যাগনিফিসেন্ট অবসেশন’, ‘বিগার দ্যান লাইফ’ ও ‘দ্য ইয়াং ফিলাডেলফিয়ান’র মতো ক্লাসিক সিনেমার অভিনেত্রী বারবারা রাশ মারা গেছেন।
হলিউডের পঞ্চাশ ও ষাটের দশকের জনপ্রিয় এই অভিনেত্রী রোববার (৩১ মার্চ) সন্ধ্যা ৫টা ২৮ মিনিটে মারা গেছেন । মুত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর।

অভিনেত্রীর মৃত্যুর খবরটি ফক্স নিউজ ডিজিটালের জ্যেষ্ঠ প্রতিবেদক ও অভিনেত্রীর মেয়ে ক্লডিয়া কওয়ান নিশ্চিত করেছেন।

এক বিবৃতিতে তিনি লিখেছেন, ‘আমার অসাধারণ মা শান্তিপূর্ণভাবে মারা গেছেন আজ সন্ধ্যা ৫টা ২৮ মিনিটে। আমি তার সাথে সকালে ছিলাম এবং জানতাম যে তিনি আমার নিরাপদে বাড়ি ফেরার অপেক্ষায় ছিলেন।’

তিনি আরও লিখেছেন, ‘চলে যাওয়া জন্য তিনি ইস্টারকে বেছে নিয়েছেন, এটা ছিল তার সবচেয়ে পছন্দের উৎসবগুলোর একটি। ইস্টার আমার এবং আমার পরিবারের জন্য গভীর তাৎপর্য বহন করবে।’

‘ম্যাগনিফিসেন্ট অবসেশন’, ‘বিগার দ্যান লাইফ’ ও ‘দ্য ইয়াং ফিলাডেলফিয়ান’র মতো ক্লাসিক সিনেমায় অভিনয় করেছেন বারবারা রাশ। সায়েন্স ফিকশনপ্রেমীরা তাকে বিশেষভাবে চেনেন ‘হোয়েন ওয়ার্ল্ডস কোলাইড’ ও ‘ইট ক্যাম ফ্রম আউটার স্পেস’ চলচ্চিত্রের জন্য।

একাধিক কালজয়ী এবং ব্যবসাসফল সিনেমা উপহার দিলেও বারবারা রাশকে অস্কার কিংবা এমি পুরস্কারের জন্য মনোনয়ন করা হয়নি কখনোই। তবে ১৯৫৪ সালে ইট ক্যাম ফ্রম আউটার স্পেস চলচ্চিত্রের জন্য তাকে গোল্ডেন গ্লোব দেওয়া হয়েছিল।

সূত্র: ভ্যারাইটি

Link copied!