• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জানেন তাদের ডাকনাম?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ১২:১৩ পিএম
জানেন তাদের ডাকনাম?

সব মানুষের কাছেই ডাকনাম খুব প্রিয় ও একান্ত একটি বিষয়। জগতের বাইরে এ যেন আপন এক জগৎ। তারকাদের বেলায়ও বিষয়টি ভিন্ন নয়। তাদের রয়েছে ডাকনাম, যা অজানাই থাকে বহু ভক্তের কাছে। টালি ইন্ডাস্ট্রির এমন কিছু অভিনেত্রী তারকার ডাকনাম নিয়ে কথা বলা যেতে পারে।

স্বস্তিকা মুখোপাধ্যায়

কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম পরিচিত মুখ স্বস্তিকা মুখোপাধ্যায়। আপনারা কি জানেন তাকে কোন নামে ডাকেন তার ঘনিষ্ঠরা? একটু অদ্ভুত শুনতে লাগলেও সত্যি তার ডাকনাম ‘ভেবলি’।

ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তার ডাকনাম ‘চুমকি’। অভিনেত্রীর বাবা এই নামটি দিয়েছিলেন। তবে তার পরিবারের অন্য সদস্যরা চুমকি নামের পাশাপাশি তাকে ‘টুনুমোনা’ বলেও ডাকেন।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তীর বাবা তার ডাকনাম রেখেছিলেন ‘গিন্টু’। অনেক ভক্তই অবশ্য তার এই নামটা জানেন। এক সাক্ষাৎকারে শ্রাবন্তী নিজেই বলেন যে তার জন্মের পরেই তার বাবা এই নামটি রেখেছিলেন এবং এই কারণে তিনি নিজেও এই ‘গিন্টু’ নামটি খুব পছন্দ করেন। তার বোনও তাকে এই নামেই ডাকেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

টলিটাউনের এই অভিনেত্রীকে ঘনিষ্ঠরা ডাকেন ‘পুতাই’ নামে! এটাই তার ডাকনাম। জন্মের পর তার এক কাকা শুভশ্রীকে এই নাম দেন। এমনকি শুভশ্রীর স্বামী অর্থাৎ রাজ চক্রবর্তীও তাকে ‘পুতাই’ নামেই ডাকেন।

পাওলি দাম

অভিনেত্রী পাওলি দামের ডাকনাম মূলত তার ভালো নামের শুরুর অক্ষরগুলোই। তার ডাকনাম ‘পাও’। অভিনেত্রীর স্বামীও তাকে এই নামেই সম্বোধন করেন। তবে অভিনেত্রীর আরও ডাকনাম আছে। তা হলো ‘বুড়ি’। অনেকেই তাকে এ নামে ডাকেন।  

Link copied!