• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

এবার ভারতের প্রেক্ষাগৃহে বাংলাদেশের ‘হাওয়া’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০২:১৬ পিএম
এবার ভারতের প্রেক্ষাগৃহে বাংলাদেশের ‘হাওয়া’

দেশের সিনেমাপ্রেমীদের মন জয় করার পর এবার কলকাতার দর্শকদের মাতাবে অভিনেতা চঞ্চল চৌধুরীর বহুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। ভারতীয় গণমাধ্যমের সংবাদে জানা গেছে, ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তি পাবে কলকাতা শহর এবং বাংলার অন্যান্য জেলায়।

এ ছাড়া ৩০ ডিসেম্বর ‘হাওয়া’ মুক্তি পাবে দেশের অন্যান্য রাজ্যে। রিলায়েন্স এন্টারটেইনমেন্ট-এর রিলিজ চেন কলকাতাসহ বাংলায় ছবিটি ডিস্ট্রিবিউট করছে।

রিলায়েন্স এন্টারটেইনমেন্ট-এর ইনস্টাগ্রামেও এই তথ্য নিশ্চিত করেছে। অন্যদিকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) চঞ্চল চৌধুরী তার ফেসুবকেও জানিয়েছেন কলকাতায় ‘হাওয়া‍‍’ মুক্তির কথা। ‘হাওয়া’ সিনেমার এক্সিকিউটিভ প্রডিউসার শিমুল বিশ্বাসও কলকাতায় মুক্তির বিয়টি নিশ্চিত করেছেন।

মাসখানেক আগে ‘হাওয়া’ কলকাতায় দেখানো হয়েছিল বাংলাদেশ চতুর্থ চলচ্চিত্র উৎসবে। বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের ব্যবস্থাপনায়।

এসএসআর সিনেমার ডিরেক্টর শতদীপ সাহা বলেছেন, “ছবিটি কলকাতা শহরকেন্দ্রিক প্রেক্ষাগৃহে কেবল মুক্তি পাচ্ছে। এ ছাড়া ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা যেমন ত্রিপুরাতে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। তবে বনগাঁ, বশিরহাটের মতো জায়গাগুলোর প্রেক্ষাগৃহেও ছবিটিকে আনার চেষ্টা চালানো হচ্ছে।”

প্রতিদিন নন্দনে ঢোকার লাইন ছাড়িয়ে গিয়েছিল শিশির মঞ্চের গেটটি। গত ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত নন্দন ১, ২ ও ৩ নম্বর স্ক্রিনে বাংলাদেশের একাধিক ছবির সঙ্গে মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ দেখানো হয়েছিল। তা-ও শহরের কত শত মানুষ এই ছবি দেখতে পাননি।

 

Link copied!