• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শুটিং সেটে আহত অমিতাভ বচ্চন


তপন বকসি
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০১:১২ পিএম
শুটিং সেটে আহত অমিতাভ বচ্চন

হায়দরাবাদে তেলুগু হিন্দি ভাষার জন্য তৈরি হতে চলা ‘প্রজেক্ট কে’ ছবির সেটে আহত হয়েছেন অমিতাভ বচ্চন। বুকের ডান দিকের পাঁজরের পেশির কার্টিলেজে গুরুতর আঘাত পাওয়ার পর ভারতীয় হিন্দি সিনেমার ৮০ বছর বয়সী কিংবদন্তি এই অভিনেতাকে হায়দরাবাদের এ আই জি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা অমিতাভকে পরীক্ষা করে দেখেন তার ডান পাঁজরের মাংসপেশি জখম হয়েছে ও সেখানকার কার্টিলেজ ছিঁড়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে সেখানেই অমিতাভর বুকের সিটি স্ক্যান করা হয়। এরপরে অমিতাভকে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা এবং বুকে প্লাস্টার করে দেওয়া হয়েছে।

এরপরই বিশেষ বিমানে অমিতাভকে হায়দরাবাদ থেকে মুম্বাইতে নিয়ে আসা হয়। এই মুহূর্তে বলিউডের শাহেনশা মুম্বাইয়ের জুহুতে নিজের বাংলো ‘জলসা’য় চিকিৎসকদের পরামর্শমতো বিশ্রামে রয়েছেন।

হায়দরাবাদের শুটিংয়ের সেটে নিজের এই দুর্ঘটনার কথা নিজেই নিজের ব্লগে অনুরাগীদের জানিয়েছেন অমিতাভ। তার ব্লগে তিনি লিখেছেন, “সত্যিই যন্ত্রণাদায়ক। হাঁটতে চলতে, শ্বাস নিতে ব্যথা লাগছে। কষ্ট হচ্ছে। ব্যথা কমানোর জন্য ওষুধ চলছে। চিকিৎসকরা  জানিয়েছেন স্বাভাবিক অবস্থায় ফিরতে বেশ কয়েক সপ্তাহ লাগবে...।”

নিজের ব্লগে অমিতাভ আরও লিখেছেন, “প্রতি রোববার আমাকে দেখতে আসা সমস্ত অনুরাগীদের কাছে আমি নিবেদন করব, এই রোববার যেন আপনারা না আসেন।”

হিন্দি সিনেমার খবর রাখা সব সিনেমাপ্রেমী জানেন, বেশ কয়েক দশক ধরে জুহুতে অমিতাভের বাংলো ‘জলসা’র মূল দরজার সামনে প্রতি রোববার তার অনুরাগীরা সকাল থেকেই ভিড় জমান একঝলক দেখার জন্য। অনুরাগীদের সেই আবেদনের সাড়া দিয়ে অমিতাভ মূল দরজার সামনে এসে তাদের অভিনন্দন জানান এবং দেখা দেন। মুম্বাইয়ে এই দৃশ্য এবং ঘটনা বহু পরিচিত।

এদিন নিজের ব্লগে অমিতাভ আরও লিখেছেন, “আমার এই আঘাতের জন্য শুটিংয়ের কাজ ক্যানসেল করা হয়েছে। এক রাতের জন্য বেশ কিছুদিন শুটিং এখন বন্ধ থাকব। যতক্ষণ না পর্যন্ত আমি স্বাভাবিক অবস্থায় ফিরছি। এই মুহূর্তে আমি আমার বাড়ি ‘জলসায়’ বিশ্রাম করছি। খুব দরকার না হলে হাঁটাচলা করছি না। বেশির ভাগ সময় শুয়ে থাকি। আমি আরও একবার আপনাদের জানাচ্ছি, আপনারা এবং আপনাদের পরিচিত যারা আমাকে দেখতে রোববার আমার বাড়ির সামনে আমাকে দেখতে আসার জন্য ভাবছেন, তাদের দয়া করে জানাবেন আমার শারীরিক অবস্থার কথা ভেবে, আমার এই মুহূর্তের শারীরিক অক্ষমতার কথা ভেবে তারা যেন এখন না আসেন। বাকি সব ঠিক আছে।”

দক্ষিণি পরিচালক নাগ অশ্বিনের পরিচালনায় ‘প্রজেক্ট কে’ ছবিতে অমিতাভের সঙ্গে রয়েছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানিরা। ছবিটি আগামী বছর ১২ জানুয়ারি রিলিজ হওয়ার কথা।

Link copied!