• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

চলে গেলেন অভিনেত্রী কবিতা চৌধুরী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৫:৪৬ পিএম
চলে গেলেন অভিনেত্রী কবিতা চৌধুরী

চলে গেছেন ভারতীয় অভিনেত্রী কবিতা চৌধুরী (৬৭)। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে গুজরাটের এক হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি ক্যানসারে ভুগছিলেন।

দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামার শিক্ষার্থী ছিলেন কবিতা। অনুপম খের, সতীশ কৌশিক, অঙ্গদ দেশাইরা তার সহপাঠী। ১৯৮৯ সালে ‘উড়ান’ সিরিয়ালের মাধ্যমে শুরু তার ক্যারিয়ার। তার দৃঢ় ও সাবলীল অভিনয় দর্শকদের মন জয় করেছিল। নারীর ক্ষমতায়ন নিয়ে তৈরি সিরিয়ালের জন্য মাইলফলক হিসেবে ধরা হয় ‘উড়ান’কে।

জনপ্রিয় সব বিজ্ঞাপনে দেখা যেত তাকে। জনপ্রিয় একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে গৃহিণীর ভূমিকায় তার সাবলীল উপস্থিতি আজও মনে রয়েছে সবার। তিনি বুঝিয়েছিলেন, সস্তা জিনিস আর ভালো জিনিস কেনা সমান নয়।

কবিতার ঘনিষ্ঠ বন্ধু সুচিত্রা বর্মা জানান, ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেত্রী। কেমোথেরাপিও চলছিল তার। তিনি খুবই কষ্টে ছিলেন।

প্রয়াত অভিনেত্রীর বন্ধু অঙ্গদ দেশাই বলেন, “আমি, কবিতা, অনুপম, সতীশ আমরা একসঙ্গে এনএসডিতে পড়তাম। ও যেমন ভালো মানুষ ছিল, তেমনই ভালো অভিনেত্রী। এটা শুধুই বন্ধু হারানো নয়, এটা ইন্ডাস্ট্রির ক্ষতি।”

অভিনেত্রী-রাজনীতিবিদ স্মৃতি ইরানি শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, “কিছু মানুষের জন্য ‘উড়ান’ শুধুই একটি ধারাবাহিক ছিল। আমার কাছে এটি কঠিন পরিস্থিতি উতরে নিজেকে মুক্ত করার আহ্বান ছিল।”

Link copied!