• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা গ্রহণ করলেন জয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০১:৫১ পিএম
‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা গ্রহণ করলেন জয়া

অভিনেত্রী জয়া আহসানের প্রাণীপ্রীতির কথা অনেকেই জানেন। শুধু সারমেয় নয়, অন্য পশুপাখির জন্যও তার হৃদয় অবারিত। এবার সেই ভালোবাসার প্রতিদান পেলেন ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা।

শনিবার (২০ নভেম্বর) জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে সন্ধ্যায় এক অনুষ্ঠানে জয়ার হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার। প্রাণবিক তারকা বিভাগে এই সম্মাননা পেয়েছেন তিনি।

জয়াসহ মোট ১১ জনকে দেওয়া হয়েছে প্রাণবিক বন্ধু পুরস্কার। অন্যরা হলেন প্রাণবিক প্রজন্মে মো. আবু বকর সিদ্দিক (পথপ্রাণী উদ্ধারকর্মী), পথে পথে প্রাণ রক্ষায় রাজশাহীর সুধা রানী এবং ঢাকার প্রেসী পুষ্পিতা সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা এবং শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ।

প্রাণীদের নিয়ে কাজ করা সংগঠন দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও) প্রথমবারের মতো পুরস্কার প্রদান করেছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্থপতি রাকিবুল হক এমিল জানান, প্রাণীদের নিয়ে তারা দীর্ঘদিন ধরে কাজ করছেন। সামনেও করবেন।

গত ৪ অক্টোবর বিশ্ব প্রাণী দিবসে ‌‘প্রাণবিক বন্ধু’ শিরোনামে এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। কিছুদিন দেশের বাইরে থেকে শনিবার সকালেই দেশে ফেরেন জয়া। এসে পুরস্কার গ্রহণ করেন তিনি।

Link copied!