• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

জয়ার রবীন্দ্রসংগীতে মুগ্ধ দেবজ্যোতি মিশ্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ১২:১২ পিএম
জয়ার রবীন্দ্রসংগীতে মুগ্ধ দেবজ্যোতি মিশ্র

জয়া আহসান তো এখন টলিউডের ঘরের মেয়ে। অভিনয় করেছেন একাধিক ছবিতে। চড়া দামে কিনে নিয়েছেন সেখানকার মানুষের ভালোবাসা। এবার জয়াকে পাওয়া গেল ভিন্ন অবতারে। অভিনয়ের পাশাপাশি নিজের সিনেমার জন্য রবীন্দ্রসংগীত গাইলেন তিনি।

সম্প্রতি মুক্তি পেয়েছে জয়া অভিনীত ‘বিনিসুতোয়’ সিনেমাটি। এই ছবির ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ শিরোনামের একটি রবীন্দ্রসংগীত গেয়েছেন তিনি। সংগীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র। তার দাবি, গানটি জয়ার কণ্ঠে অন্য এক মাত্রা পেয়েছে।

দেবজ্যোতি বলেন, “গানটি গাওয়ার আগে জয়া তার গলা যথেষ্ট ঘষামাজা করেছেন, তা ওর গায়কিই বলে দিয়েছে। ওর কথা বলার নিজস্ব বৈশিষ্ট্য আছে। সেখানে জয়া ছাড়া অন্য কেউ গাইলে বা অন্য কোনো কণ্ঠে গানটি মানাত না। বেশ অনেকটা সময় জয়া এই গানের জন্য দিয়েছেন। ছবির বিশেষ দৃশ্য তার সাক্ষী।”

জয়ার গান নাকি দেবজ্যোতিকে ফিরিয়ে নিয়ে গেছে হারানো দিনে। এমনটি বলার কারণ, তিনি যে সময়ের কথা বলছেন, সে সময় শিল্পীরা রবীন্দ্রসংগীতের বিশেষ গায়কি অনুসরণ না করেই গাইতেন। জয়াও তাই করেছেন বলেই সুরকারের এ মন্তব্য।

গেল ২০ আগস্ট জয়া অভিনীত বিনিসুতোয় সিনেমা মুক্তি পেয়েছে কলকাতায়। শ্রাবণী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান আর কাজল চরিত্রে হৃত্বিক চক্রবর্তী। এটি পরিচালনা করেছেন কলকাতার নামকরা পরিচালক অতনু ঘোষ।

Link copied!