• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

বশেমুরবিপ্রবিতে প্রথমবারের মত শীত বরণ উৎসব উদযাপন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ১১:৩৪ এএম
বশেমুরবিপ্রবিতে প্রথমবারের মত শীত বরণ উৎসব উদযাপন
শীত বরণ উৎসবের সাংস্কৃতিক অংশের দৃশ্য। ছবি: প্রতিনিধি

হেমন্তের শেষে শুরু হয়েছে উত্তরের মেরু হাওয়া। আর এরই মাঝে শুরু হয়ে গেছে শীতের ঠান্ডা বাতাস। এই ঠান্ডা হাওয়াকে প্রথমবারের মত বরণ করে নিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবম ব্যাচ।

শুক্রবার (২৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এই আয়োজন করা হয়। অনুষ্ঠানটির নামকরণ করা হয় "উষ্ণতার খোঁজে নবনীতক"। এই দিন বিকেলে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে রাতে প্রশাসনিক ভবন সংলগ্নে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এছাড়াও অনুষ্ঠানে সাদাকালো, কূপজল, অটিমেস ও অচিন পাখি ব্যান্ড গান পরিবেশন করে। এসময়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, উপ- উপাচার্য অধ্যাপক ড. সামসুল আলম, ছাত্র উপদেষ্টা ড. মো. শরাফত আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, “শিক্ষার্থীদের ভিন্নধর্মী এই উৎসব দেশের আবহমানকাল ধরে চলমান সংস্কৃতির কথা মনে করিয়ে দেয়। পড়াশোনার সাথে তাদের দেশীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা বেঁচে থাকুক।”

শীত বরণ উৎসব নিয়ে আনন্দ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে এই প্রথম নবম ব্যাচ কর্তৃক শীত বরণ উৎসব আয়োজন করা হয়েছে। আমরা সত্যিই খুব আনন্দিত।

আয়োজক ব্যাচের ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী নাহিদুল ইসলাম নাহিদ বলেন, শীত বরণ উৎসবটি আয়োজন করতে পেরে আমরা সত্যিই খুব আনন্দিত৷ পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে দিক নির্দেশনা দিয়ে উৎসাহিত করেছে। আমাদের শুরু করা এই আয়োজনটি প্রতিবছরেই হবে বলে আশা করি।

Link copied!