• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

জাবির পিডিএফ পেল সুবর্ণ নাগরিক সম্মাননা লাভ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৮:৫৬ পিএম
জাবির পিডিএফ পেল সুবর্ণ নাগরিক সম্মাননা লাভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সংগঠন ‘ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডিভেলোপমেন্ট ফাউন্ডেশন’ (পিডিএফ) সুবর্ণ নাগরিক সম্মাননা-২০২২ লাভ করেছে।

রোববার (৪ আগস্ট) ধানমন্ডির ড্যাফোডিল অ্যাডুকেশন নেটওয়ার্ক কনফারেন্স হলে এ সম্মাননা প্রদান করা হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেছে নেওয়া ১৫ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে চার ক্যাটাগরিতে এ সম্মাননা দেওয়া হয়।

সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের আয়োজনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে পিডিএফ জাবি শাখার পক্ষে এ সম্মাননা গ্রহন করেন বর্তমান সভাপতি প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল গাফফার। ‘অবহেলিত প্রতিবন্ধী নারী-পুরুষদের কর্মসংস্থানকারী’ ক্যাটাগরিতে এ সম্মাননা গ্রহণ করেন তিনি।

অনুভূতি ব্যক্ত করে আব্দুল গাফফার বলেন, “দেশে বিশেষভাবে সক্ষম (প্রতিবন্ধী) এই ব্যক্তিদের সংখ্যা প্রায় দেড় কোটি। তাদের অর্ধেকই মহিলা ও শিশু। তারা বিভিন্ন জায়গায় উপেক্ষিত এবং বঞ্চিত। বিশাল এই সংখ্যক জনগোষ্ঠীকে পেছনে ফেলে প্রত্যাশিত উন্নয়ন লক্ষ্যমাত্রায় পৌছানো সম্ভব নয়। সেবা, সহযোগিতা এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদের অবস্থার উন্নয়ন করতে হবে। এই সম্মাননা আমাদের নব উদ্যেমে কাজ চালিয়ে যেতে উৎসাহ যোগাবে।”

সুবর্ণ নাগরিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, ইউনাইটেড কমার্স ব্যাংকের স্পন্সরে সম্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসিফ ইকবালে চৌধুরী, দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশরাফুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সবুর খান, ইউসিবি ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এটিএম তাহমিদুজ্জামান প্রমুখ।

Link copied!