• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

গুচ্ছ থেকে বেরিয়ে যেতে চায় ইবি


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ১০:৩১ এএম
গুচ্ছ থেকে বেরিয়ে যেতে চায় ইবি

গুচ্ছে না গিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। রোববার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একাডেমিক কাউন্সিলের ১২৫তম জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এইচএম আলী হাসান বলেন, একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় উপস্থিত সদস্যরা গুচ্ছে না যাওয়ার পক্ষে মত দেন। সবার মতামতের ভিত্তিতে গুচ্ছে না যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। সোমবার উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সভায় এ সিদ্ধান্ত উপস্থাপন করবেন। তারপর পরবর্তী কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে হলে আবারও একাডেমিক কাউন্সিলের মাধ্যমে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সূত্র জানায়, সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কয়েকটি বিষয় উত্থাপন করেন। উত্থাপিত বিষয়গুলো পহেলা জুলাই নতুন বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে হবে, আবেদনের ন্যূনতম ফি নির্ধারণ ও ভর্তিচ্ছুদের ভোগান্তি কমাতে চূড়ান্ত ভর্তি ব্যতিরেকে বাকি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গুচ্ছ পদ্ধতিতে না যেতে কর্তৃপক্ষের কাছে আবেদন জানায়। পাশাপাশি সরকারকে গুচ্ছের বিষয়টি পূনর্বিবেচনার নিতেও বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি চিঠি পাঠান তারা। পরে বিশ্ববিদ্যালয় শাপলা ফোরাম, জিয়া পরিষদ, সাদা দল এবং গ্রিন ফোরামও গুচ্ছ পদ্ধতির বিপক্ষে মতামত দেয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!