• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে ছিনতাই মামলা


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৫:২৮ পিএম
ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে ছিনতাই মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্য সেন হল শাখা ছাত্রলীগের সদস্য ফাহিম তাজওয়ার ও সাজিদ আহমেদের ‍বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) মাস্টারদা সূর্য সেন হলের প্রধান প্রশাসনিক কর্মকর্তা আবদুল মোতালেব শাহবাগ থানায় এই মামলা করেন।

মামলায় সূর্য সেন হল শাখা ছাত্রলীগের এই দুই নেতাসহ অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, শনিবার (৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আবদুল মোতালেবের ভাগ্নি ও তার স্বামীর গতিরোধ করেন তাজওয়ার ও সাজিদসহ কয়েকজন। এ সময় শহীদ মিনারের পেছনে নিয়ে মারধর করে তাদের কাছে থেকে নগদ ২২ হাজার টাকা ও ডাচ–বাংলা ব্যাংকের এটিএম কার্ড নিয়ে নেন অভিযুক্তরা। খবর পেয়ে সেখানে ছুটে গেলে আবদুল মোতালেব ও তার ছেলেকেও মারধর করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, “ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ অপরাধে যুক্ত হলে কোনো ছাড় দেওয়া হবে না। কারও অপরাধের দায় সংগঠন নেবে না। তাদের বিরুদ্ধে পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী জানান, মারধরের ঘটনা সম্পর্কে তারা অবহিত হয়েছেন। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সব ধরনের সহযোগিতা করবে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, “আবদুল মোতালেবের মামলা গ্রহণ করা হয়েছে। আসামিদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!