• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদবস্ত্র বিতরণ


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০২:৫৫ পিএম
সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম রক্তদানবিষয়ক স্বেচ্চাসেবী সংগঠন ‘সঞ্চালন’।

বুধবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবলগ্রাউন্ড সংলগ্ন আধুনিক ফুডকোর্টে এই ঈদবস্ত্র বিতরণ করা হয়।

সংগঠনের সদস্যরা জানান, বিশ্ববিদ্যালয় এলাকার রিকশাচালক, ডাইনিং ও ক্যান্টিনবয়, হলের খালা ও তাদের সন্তানদের মধ্যে শাড়ি, লুঙ্গি, ফ্রক ও শার্ট বিতরণ করা হয়েছে।

ঈদবস্ত্র বিতরণের সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, প্রক্টর অধ্যপক ড. কামরুজ্জামান চৌধুরী, সঞ্চালনের উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোহাম্মাদ রাজিক মিয়া ও সহকারী প্রক্টর মো. মিজানুর রহমানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।    

উপ-উপাচার্য ড. কবির হোসেন বলেন, “সঞ্চালনের এ মানবিক কাজে আমরা খুবই অভিভূত। আমাদের ছাত্ররা কতবেশি সৃজনশীল এবং দেশের কল্যাণের জন্য চিন্তা করে, সাধারণ মানুষের জন্য, আপামর জনসাধারণের জন্য এটাই হচ্ছে তার একটা বড় উদাহরণ। সঞ্চালনের এসব মহতি কাজগুলো এটা প্রমাণ করে যে, তাদের মন কত সুন্দর। এদের দ্বারাই আগামী সুন্দর দেশ গঠন হবে।”

‘রক্তের প্রবাহে গড়ি আত্মার বন্ধন’ এই স্লোগানকে ধারণ করে ২০০৮ সালে একদল তরুণের উদ্যোগে যাত্রা শুরু করে ‘সঞ্চালন’। প্রথম দিকে সংগঠনের একমাত্র উদ্দেশ্য রক্তদান হলেও পরবর্তীতে চিকিৎসা সহায়তা, বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদবস্ত্র ও শীতবস্ত্র বিতরণসহ নানা চ্যারিটিকার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। 

Link copied!