• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ইবি অর্থনীতি ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৬:৩৩ পিএম
ইবি অর্থনীতি ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অর্থনীতি বিভাগের সংগঠন ‘অর্থনীতি ক্লাবের’ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ অক্টোবর) বিকেল ৩টায় ভোট গ্রহণ শেষে ফল ঘোষণা করেন ক্লাবের প্রধান নির্বাচন কমিশনার সহকারী অধ্যাপক ড. আরিফুল ইসলাম। পরে নির্বাচিত সদস্যদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

ফল ঘোষণাকালে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ, অধ্যাপক ড. আব্দুল মুইদ, অধ্যাপক ড. আবু রায়হান, ক্লাবের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, সহযোগী অধ্যাপক ড. শাহেদ আহমেদ, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির ও শামীমা নাসরিন।

এতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ইমরুল কায়েস এবং তানজিনা জামান। তাদের প্রাপ্ত ভোট সংখ্যা যথাক্রমে ৪০ এবং ৫০। ২০১৯-২০ শিক্ষাবর্ষ থেকে কামরুল হাসান (৩৯)। ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে শাহেদুল হাসান বন্ধন (৩২) এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে জেরিন তাসনিম (৪০)।

এদিকে প্রতিদ্বন্দ্বী না থাকায় মনোনীত হয়েছেন বিভিন্ন শিক্ষাবর্ষ থেকে মোট ৬ জন। তারা হলেন ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে লুৎফর রহমান ও ইসমাইল হোসেন, ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে নাহিদ হাসান ও তুহফাতুল জান্নাত, ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে সুরাইয়া খাতুন এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে সাইফুল হোসেন।

ক্লাবের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, বিভাগের শিক্ষার্থীদের একে অপরের সঙ্গে কানেক্টেড ও কো-কারিকুলাম এক্টিভিজে অন্তর্ভুক্ত করতে এ ক্লাব যাত্রা শুরু করে। তারই ধারাবাহিকতায় নতুন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সামনে নতুন এ কমিটি ক্লাবের সংবিধানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মকাণ্ডে সর্বোচ্চ ভূমিকা পালন করবে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ বলেন, “নির্বাচিত সদস্যদের নিয়ে সংবিধান অনুযায়ী তিনটি উইংসে (রিসার্চ, স্পোর্টস এন্ড কালচার ও ডিবেট) কাজ করছে ক্লাবের সদস্যরা। আমরা ক্লাবের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীকে এসব কাজে অংশগ্রহণপূর্বক বিভাগকে এগিয়ে নিতে চাই।”

অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত সমন্বয় ঘটাতে যাত্রা শুরু করে অর্থনীতি ক্লাব। এতে সংবিধান অনুসারে সভাপতি ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন বিভাগের শিক্ষকরা। যুগ্ম সম্পাদক হিসেবে স্নাতকোত্তর শ্রেণি থেকে নির্বাচিত শিক্ষার্থীরা দায়িত্ব পালন করবেন। বাকি পদগুলো পূরণ করবেন স্নাতক শ্রেণি থেকে নির্বাচিত বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!