• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

‘ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টায় লিপ্ত’


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০৬:৩৯ পিএম
‘ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টায় লিপ্ত’

ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (১৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বাংলাদেশ ছাত্রলীগের ঢাবি শাখা আয়োজিত ‘তথ্য-প্রযুক্তি কর্মশালা ও কম্পিউটার বিতরণ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে নানক এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “আজকের বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন, অগ্রগতি ও শান্তির ধারায় দ্রুত গতিতে এগিয়ে চলছে। সেই একই ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করছে দেশকে আবার মুখ থুবড়ে দেওয়ার জন্য, এই বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য। দেশকে তারা আবার পাকিস্তান বানিয়ে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।”

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই উল্লেখ করে নানক বলেন, “স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সমাজ অন্যতম ভিত্তি হিসেবে কাজ করবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় স্মার্ট বাংলাদেশের যাত্রা অব্যাহত রয়েছে।”

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় ও সভাপতি মাজহারুল কবির শয়নের সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তিগতভাবে দক্ষ এবং স্মার্ট বাংলাদেশের উপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ১৮টি কম্পিউটার প্রদান করা হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!