• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

মধ্যরাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ


বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৯:৩৮ এএম
মধ্যরাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছয়জন আহত হয়েছেন।

শনিবার (৫ আগস্ট) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, রাত ১১টার দিকে হেলমেট ও মাস্ক পরে প্রায় ২২ জন শেরে বাংলা হলে ঢুকে হলের প্রধান গেট এবং শিক্ষার্থীদের কক্ষগুলো বাইরে থেকে আটকে দেয়। তারা চতুর্থ ও পঞ্চম তলায় গিয়ে কয়েকটি কক্ষ তল্লাশি করে। পরে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতার ওপর হামলা চালায়।

আহত শিক্ষার্থী সাইমুন ইসলাম বলেন, “রাত সাড়ে ১১টার দিকে গণিত বিভাগের মুবাশ্বির রিদমের নেতৃত্বে বাংলা বিভাগের তাহমিদ জামান নাভিদ, ইংরেজি বিভাগের তানজিদ মঞ্জু, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের আল সামাদ শান্তসহ আরও ১০ থেকে ১২ জন মুখোশ ও হেলমেট পরে আমাদের ওপর হামলা করে। বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অস্থিতিশীল করার লক্ষ্যে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর এই পরিকল্পিত হামলা চালানো হয়েছে।”

এ ব্যাপারে অভিযুক্ত গণিত বিভাগের মুবাশ্বির রিদম বলেন, “আমি এ ঘটনার কিছুই জানি না। বর্তমানে আমি বাসায় রয়েছি। তবে ছোট ভাইদের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে শুনেছি।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, রাতে হামলার বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। ঘটনাস্থলে দুই হলের প্রভোস্ট এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিস্থিতি শান্ত আছে।

Link copied!