• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

উৎসবমুখর পরিবেশে নোবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০১:০৯ পিএম
উৎসবমুখর পরিবেশে নোবিপ্রবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি তাহসান আহমেদ রাসেলের সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের সঞ্চালনায় শাখা ছাত্রলীগের কর্মীসভায় বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আরেক সহসভাপতি রাজিয়া সুলতানা কথা, সাংগঠনিক সম্পাদক সালাহ্ উদ্দিন আহম্মেদ সাজু, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাদিত সাদমান রাহাত, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আল মামুন, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক হাবিবা আক্তার সাইমুন, উপ-টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম।

কর্মীসভায় যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন বলেন, জননেত্রী শেখ হাসিনা সাহসী নেতৃত্বে বাংলাদেশে এখন তথ্য প্রযুক্তি খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। আগামী চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী মানবসম্পদ তৈরিতে বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে আইটি সেন্টার, ডিজিটাল সেন্টার তৈরি করেছেন। শিক্ষাখাতে বর্তমানে সরকারের অবদানকে সাধারণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে।

তিনি আরও বলেন, আগামী দিনে স্মার্ট নোবিপ্রবি ও নোয়াখালী তৈরি করতে নোবিপ্রবি ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে। নোবিপ্রবি ছাত্রলীগের নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হয়ে সকলকে কাজ করে যেতে হবে। কোনো সাংগঠনিক বিশৃঙ্খলা নয় বরং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সহসভাপতি রাজিয়া সুলতানা কথা বলেন, “নোবিপ্রবি ছাত্রলীগকে আরও বেশি সুশৃঙ্খলতার মাধ্যমে ভবিষ্যতে কাজ করতে হবে। শাখা ছাত্রলীগে নারী নেতৃত্বেকে উঠে আসতে হবে। পদপ্রত্যাশীদের তালিকায় নারী নেতৃত্বে না থাকায় আমি হতাশ। আশা করি ভবিষ্যতে নারী নেতৃত্বেও পদপ্রত্যাশী তালিকায় উঠে আসবে। নতুন নেতৃত্বের অধীনে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে গ্রুপিং কালচার থেকে বিরত থাকতে হবে নোবিপ্রবি ছাত্রলীগ কর্মীদের।“

কর্মীসভায় সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন, যুদ্ধ বিধস্ত বাংলাদেশকে গড়ে তুলতে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম আজও চিরস্মরণীয়। জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ গড়তে হলে বিজ্ঞান ও প্রযুক্তি খাতে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে আপনাদের বিশ্ববিদ্যালয়ের মতো  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাম্প্রদায়িক উসকানিকে মোকাবিলা করার জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে সকল প্রকারের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে নোবিপ্রবি ছাত্রলীগের কার্যক্রম পরিচালনা করতে হবে।

Link copied!