• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশ শিশু একাডেমিতে ভর্তির আবেদন শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০২:১৮ পিএম
বাংলাদেশ শিশু একাডেমিতে ভর্তির আবেদন শুরু
বাংলাদেশ শিশু একাডেমিতে ভর্তির আবেদন শুরু। ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিশু একাডেমিতে ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজ বুধবার (২০ ডিসেম্বর) থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, যা চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। ক্লাস শুরু হবে ২৫ জানুয়ারি।

সম্প্রতি বাংলাদেশ শিশু একাডেমি ভর্তি সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুনিয়র শাখায় সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন ও সৃজন, আবৃত্তি, উপস্থাপনা শৈলী, গিটার, তবলা, নাট্যকলা, ইংরেজি ভাষা শিক্ষা, দাবা, কম্পিউটার, দোতারা, সুন্দর হাতের লেখা, বেহালা ও বাঁশি কোর্সে ৬ থেকে অনূর্ধ্ব ১২ বছর পর্যন্ত শিশুরা ভর্তির সুযোগ পাবে।

এছাড়া সিনিয়র শাখায় উচ্চাঙ্গ সংগীত, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, লোকসংগীত, ভরতনাট্যম, কত্থক নৃত্য, মণিপুরী নৃত্য, সৃজনশীল ও লোকনৃত্য, আবৃত্তি, উপস্থাপনা শৈলী, নাট্যকলা, কম্পিউটার স্কিল ডেভেলপমেন্ট, ফ্রিল্যান্সিং ও গ্রাফিক্স ডিজাইন কোর্সে ১৩ থেকে অনূর্ধ্ব ১৮ বছর বয়সী শিশুরা ভর্তির সুযোগ পাবে।

দীর্ঘমেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে অংশ নিতে চাইলে একাডেমির ওয়েবসাইট www.shishuacademy.gov.bd থেকে ভর্তি ফরম ডাউনলোড অথবা অফিস থেকে ফরম সংগ্রহ করে নির্ধারিত ফি জমা দিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে ভর্তি হতে পারবে। জেলা ও উপজেলায় ভর্তির জন্য সংশ্লিষ্ট কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

এছাড়া এসব কোর্সে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা চিত্রাঙ্কন ও সৃজন বিষয়ে ভর্তি হতে পারবে। ইশারায়ও ক্লাস নেওয়ার ব্যবস্থা রয়েছে।

Link copied!