• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

চবির ‘ডি–১’ উপইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩৩ শতাংশ


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৬:৪২ পিএম
চবির ‘ডি–১’ উপইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩৩ শতাংশ
ভর্তি পরীক্ষা। ছবি : প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথম বর্ষের ‘ডি-১’ উপইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের এই পরীক্ষায় অংশ নেননি ৩৩ শতাংশ শিক্ষার্থী।

সোমবার (৪ মার্চ) বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয় পরীক্ষা। 
ডি’১ উপইউনিটে মোট আবেদন করে এক হাজার ৯৯৪ জন। তবে ভর্তি পরীক্ষায় অংশ নেয় এক হাজার ৩৪৪ জন শিক্ষার্থী। সেই হিসাবে উপস্থিতির হার ৬৭ দশমিক ৪০ শতাংশ।

দুপুর আড়াইটার দিকে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সিরাজ উদ দৌল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

সিরাজ উদ দৌল্লাহ বলেন, “সুন্দরভাবেই ‘ডি-১’ উপইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।”

পরীক্ষা শেষে জানতে চাইলে কুমিল্লা থেকে আসা শিক্ষার্থী নাহিয়ান হক অনাবিল বলেন, “ইংরেজি অংশের ভোকাবুলারিগুলো একটু কঠিন লেগেছে। বাকিগুলো সহজই ছিল। পুরাতন প্রশ্ন রিপিট হয়েছে অল্প। শিক্ষকরা একটু অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় কঠোরভাবে পরীক্ষা নিয়েছেন।”

ভর্তিচ্ছুক চট্টগ্রামের হাটহাজারী কলেজের আরেক শিক্ষার্থী ফারহান আলম সাবিত বলেন, “আমার কাছে সাধারণ জ্ঞান অংশটি বেশ কঠিন লেগেছে। বাংলা এবং ইংরেজি তুলনামূলকভাবে সহজই ছিল। কিন্তু হলের শিক্ষকরা একটু বেশিই কড়াকড়িভাবে দায়িত্ব পালন করেছেন।”

ভর্তি পরীক্ষা নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রক্টর নুরুল আজিম শিকদার বলেন, “ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং আমাদের শিক্ষকরা ভালোভাবেই পরীক্ষার ডিউটি দিয়েছেন। এখন পর্যন্ত কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!