• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

জবিতে ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার বাজেট পাস


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৯:৪৯ এএম
জবিতে ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার বাজেট পাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০২১-২২ অর্থবছরের মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সে সঙ্গে অনলাইন পরীক্ষার চূড়ান্ত নীতিমালা পাস হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮৫তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, অন্য সদস্যরা ও সচিব রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান উপস্থিত ছিলেন। এছাড়া কয়েকজন সিন্ডিকেট সদস্য অনলাইন প্লাটফরমের মাধ্যমে সিন্ডিকেট সভায় সংযুক্ত ছিলেন।

সভায় জানানো হয়, জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৮ কোটি ৬ লাখ ৪৫ হাজার টাকা এবং ২০২১-২২ অর্থবছরের ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়েছে। উল্লেখযোগ্য খাতের মধ্যে গবেষণা খাতের গত অর্থবছরের ২০২০-২১ বাজেট ২ কোটি টাকা হতে বৃদ্ধি করে ২০২১-২২ অর্থবছরে ৫ কোটি টাকায় উন্নীত করা হয়েছে।

এছাড়া মূলধন অনুদান (যন্ত্রপাতি, পরিবহন, তথ্য যোগাযোগ প্রযুক্তি, অন্যান্য অনুদান) খাতে ৮ কোটি ৪৬ লাখ, আবর্তক অনুদান (শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতন ও ভাতাদি) খাতে ৯৮ কোটি ৩৭ লাখ টাকা, পণ্য ও সেবা সহায়তা খাতে ৩২ কোটি ৯০ লাখ টাকা, পেনশন ও অবসর সুবিধা খাতে ২ কোটি ৩০ লাখ টাকা, অন্যান্য অনুদান খাতে ১ কোটি ৮৪ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!