• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৬:১৩ পিএম
শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ফরিদপুরে ১৩ বছরের শিশুকে ধর্ষণের অপরাধে মো. হারুন শেখ (৩৩) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ওই যুবককে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (২৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

হারুন শেখ জেলার আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া গ্রামের বাসিন্দা। রায় প্রদানের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, তিন বছর আগে ২০২০ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় আলফাডাঙ্গার পাচুড়িয়া গ্রামে অষ্টম শ্রেণি পড়ুয়া এক শিশুকে ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন হারুন। এছাড়া ধর্ষণের দৃশ্য তিনি মুঠোফোনে ধারণ করেন। এ ঘটনার কথা কাউকে জানালে ওই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেবেন বলে শিশুটিকে ভয় দেখান।

এ ঘটনায় ২০২০ সালের ২৭ নভেম্বর ওই শিশুর মা বাদী হয়ে আলফাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ও পর্ণগ্রাফির অভিযোগে মো. হারুন শেখকে আসামি করে মামলা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) স্বপন কুমার পাল জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী) ২০০৩ এর ৯(১) ধারায় এ রায় প্রদান করা হয়েছে। আদালতের রায় অনুযায়ী অর্থদণ্ডের এক লাখ টাকা শিশুটিকে দেওয়া হবে। এছাড়া এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

Link copied!