• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

শিশুকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ০৮:১৫ পিএম
শিশুকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার কাপাশহাটিয়া গ্রামে আসাদ (৭) নামের এক শিশুকে শ্বাসরোধ করে হত্যার দায়ে আসাদুল ইসলাম (৩৫) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আব্দুল মতিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসাদুল ইসলাম কাপাশহাটিয়া গ্রামের আরিফুল হকের ছেলে।

মামলায় রাষ্ট্রপক্ষের সহকারী পিপি অজিত কুমার বিশ্বাস জানান, ২০১৩ সালের ১২ জুলাই কাপাশহাটিয়া গ্রামের দুলাল হোসেনের ছেলে আসাদ বাড়ির পাশের বাগানে খেলা করছিল। এরপর সে আর বাড়িতে ফিরে আসেনি। ঘটনার ছয়দিন পর গ্রামের পাটক্ষেত থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা আরজিনা খাতুন বাদী হয়ে পরদিন ১৯ জুলাই পাঁচজনকে সন্দেহভাজন আসামি করে হরিণাকুণ্ডু থানায় একটি মামলা করেন। তদন্ত চলাকালে পুলিশ আসাদুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে তিনি শিশুটিকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তদন্ত কর্মকর্তা নিরব হোসেন ২০১৪ সালের ১৭ জানুয়ারি আসামি আসাদুলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সন্দেহভাজন অন্য আসামিদের চার্জশিট থেকে বাদ দেওয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসাদুলকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের সহকারী পিপি অজিত কুমার বিশ্বাস জানান, শিশু আসাদকে বলাৎকারের উদ্দেশে ফুসলিয়ে পাটক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

Link copied!