• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

টিকটকের ভিডিও ছড়ানোর অভিযোগে দুই শিক্ষার্থী বহিষ্কার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৭:১০ পিএম
টিকটকের ভিডিও ছড়ানোর অভিযোগে দুই শিক্ষার্থী বহিষ্কার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ফেইসবুকে টিকটকের ভিডিও ছড়ানোর অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা পৃথক বিদ্যালয়ের শিক্ষার্থী।

রোববার সকালে টেকনাফ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও একাডেমিক সুপারভাইজার নুরুল আফসার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, উপজেলার আইডিয়াল পাবলিক বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্র ও স্থানীয় অপর এক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী টিকটকে ভিডিও তৈরি করে তা ফেসবুকে পোস্ট করে। এ ঘটনায় ওই দুই শিক্ষার্থীকে নিয়ে এলাকার বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদকে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাধ্যমে অভিযুক্ত ওই দুই শিক্ষার্থীকে ডেকে তাদের শাস্তি হিসেবে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় এবং নিজ নিজ প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে নোটিশের মাধ্যমে অন্য শিক্ষার্থীদের এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য নোটিশ জারি করা হয়।

আইডিয়াল পাবলিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জামিল জানান, স্কুল হচ্ছে পড়ালেখা শেখার জায়গা। এটা কোনো টিকটক করার জায়গা নয়। অভিযুক্ত এক ছাত্রকে শাস্তি দেওয়া হয়েছে। যাতে তার মতো আর কোনো শিক্ষার্থী এসব করার সাহস না পায়। শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, “বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা পরিপন্থী কোনো কাজে শিক্ষার্থীরা জড়িত থাকলে সে ব্যাপারে প্রতিষ্ঠানের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটি সিদ্ধান্ত নিয়ে থাকেন। তবে স্থানীয় অভিভাবকদের সচেতন হওয়ার জন্য আমি অনুরোধ জানাব।”

Link copied!