• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কোরবানি উপলক্ষে বিপুল জাল নোট তৈরি করেছিলেন তারা


সাভার প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৩:৪৬ পিএম
কোরবানি উপলক্ষে বিপুল জাল নোট তৈরি করেছিলেন তারা

ঢাকার সাভারের বনগাঁও ইউনিয়নে একটি পোশাক কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল নোটসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৪ মে) দুপুর ১টার দিকে ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

আটক ব্যক্তিরা হলেন বরিশালের মুলাদী থানার ডিগ্রীরচর এলাকার জয়নাল আবেদীনের ছেলে সাখাওয়াত হোসেন খান (৪৫), একই থানার বয়াতিকান্দি গ্রামের মানিক মোল্লার ছেলে নাজমুল হোসেন (২৪) ও শরীয়তপুরের পালং থানার গয়াধর গ্রামের আল ইসলাম সরদারের ছেলে সুজন মিয়া (৩০)। তাদের মধ্যে সাখাওয়াত হোসেন খান কারখানাটির মালিক।

ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান বলেন,  বুধবার সকালে সাভারের অন্ধ মার্কেটের সামনে থেকে জাল টাকা দিয়ে লিচু কিনতে গেলে দোকানদারসহ স্থানীয়রা জাল নোট শনাক্ত করে ও একজনকে আটক করে সাভার থানায় খবর দেন। খবর পেয়ে সাভার মডেল থানা-পুলিশ আটক ব্যক্তিকে নিয়ে সাভারের বনগাঁওয়ের সাধাপুর পুরান বাড়ি এলাকায় ওই কারখানায় অভিযান চালিয়ে ৫০ লাখ জাল টাকা ও আরও প্রিন্ট অবস্থায় ৫০ লাখের বেশি টাকার সন্ধান পায়। এ সময় তিনজনকে আটক করা হয়।

আসাদুজ্জামান আরও বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, গার্মেন্টসটিতে সাবেক ব্যাংক কর্মকর্তাসহ কয়েকজনের সহায়তায় জাল নোট তৈরির কারখানা গড়ে তোলেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে গরুর হাটে এই জাল নোট ব্যবহার করে বিপুল অর্থের মালিক হওয়ার স্বপ্ন দেখছিলেন তারা। তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আব্দুল্লাহ হেল কাফি, সহকারী পুলিশ সুপার সাহিদুল ইসলাম ও সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দিপক চন্দ্র সাহাসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

Link copied!