• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

শ্রেণিকক্ষে চলন্ত পাখা পড়ল ছাত্রীর ওপর, কপালে ৭ সেলাই


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ১০:০২ পিএম
শ্রেণিকক্ষে চলন্ত পাখা পড়ল ছাত্রীর ওপর, কপালে ৭ সেলাই

লক্ষ্মীপুরে পাঠদানের সময় শ্রেণিকক্ষে চলন্ত পাখা খুলে পড়ে ফাহিমা আক্তার (১৩) নামের এক ছাত্রী আহত হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নে চাঁদখালী আবদুর রব উচ্চবিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। ফাহিমা বিদ্যালয়টির সপ্তম শ্রেণির ছাত্রী।

দুর্ঘটনায় ফাহিমার চোখের ওপরে কপালে অনেকাংশ কেটে গেছে। এতে ৭টি সেলাই লেগেছে। স্থানীয় চাঁদখালী বাজারের পল্লী চিকিৎসক বিপ্লব দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৈদ্যুতিক পাখা খুলে গায়ে পড়ায় ফাহিমা ভয় পেয়েছে। তাকে বাড়িতে বিশ্রাম নিতে বলা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, কয়েকবছর ধরে শ্রেণিকক্ষের বৈদ্যুতিক পাখাগুলোতে সমস্যা দেখা দিয়েছে। মাঝে মাঝে খুলে পড়ার মতো পরিস্থিতি সৃষ্টি হতো। শিক্ষকদের বিষয়টি জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়নি। সঠিক সময়ে পাখাগুলোর ত্রুটি সমাধান করলে এখন আর খুলে পড়তো না। ফাহিমাকেও দুর্ঘটনার শিকার হতে হতো না।

বিদ্যালয় সূত্র জানা যায়, বিদ্যালয়ের ভবনটি জরাজীর্ণ অবস্থায় রয়েছে। ভবনের ছাদ চুইয়ে পানি পড়ে। ছাদটি ড্যামেজ হওয়ায় পাখাগুলোও দুর্বল হয়ে গেছে। এ কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, ভবনটি ঝুঁকিপূর্ণ। অন্য কোনো উপায় না থাকায় ঝুঁকি থাকা সত্ত্বেও ভবনটিতে পাঠদান কর্মসূচি অব্যাহত রাখা হয়েছে। একটি ভবনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। তবে ফাহিমার আহতের বিষয়ে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

Link copied!