• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

দিল্লিকে হারিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০১:৪২ পিএম
দিল্লিকে হারিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা
দিল্লির উইকেট পতনে কলকাতার ফিল্ডারদের উল্লাস। ছবি : সংগৃহীত

চলতি আইপিএলে রান বন্যার মধ্যে সোমবার রাতে এক ম্যাচে হলো ব্যতিক্রমী একটি ইনিংস। ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আগে ব্যাট করে ৯ উইকেটে মাত্র ১৫৩ রান করে দিল্লি ক্যাপিটালস। জবাবে ফিল সল্টের ফিফটিতে ২১ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নিয়েছে কলকাতা।

এই জয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে একাই থাকলো কলকাতা। ১২ পয়েন্ট তাদের। ১৬ পয়েন্টে শীর্ষে রাজস্থান। ১০ পয়েন্ট নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে দিল্লি, চেন্নাই, হায়দরাবাদ ও লখনৌ।

সুনিল নারিনকে নিয়ে ঝোড়ো ব্যাটিং করে উদ্বোধনী জুটিতে ৭৯ রান করেন সল্ট। নারিন ১০ বলে ১৫ করে আউট হলেও সল্ট ৭ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৩৩ বলে ৬৮ রান করেন। দলীয় ৯৬ রানে তিনি আউট হন অক্ষর প্যাটেলের বলে। এরপর ১১ রান করে সাজঘরে ফেরেন রিংকু সিং।

চতুর্থ উইকেটে শ্রেয়াস আয়ার ও ভ্যানকাতেশ আয়ারের ৫৭ রানের অপরাজিত জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। ২৩ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস। ২৩ বলে ২৬ রান করেন ভ্যানকাতেশ।

এর আগে ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাটে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে দিল্লি। পৃথ্বি শ (৭ বলে ১৩), জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক (৭ বলে ১২), শাই হোপ (৩ বলে ৬), অভিষেক পোরেলরা (১৫ বলে ১৮) আউট হন।  অধিনায়ক রিশাভ পান্ত একটু থিতু হয়েছিলেন। কিন্তু ২০ বলে ২৭ করে তিনিও ফেরেন। ত্রিস্টান স্টাবস করেন ৪ রান।

ছয় নম্বরে নেমে অক্ষর প্যাটেল করেন ২১ বলে ১৫ রান। তবে কুলদ্বীপের ২৬ বলে ৫ চার আর ১ ছক্কায় অপরাজিত ৩৪ রানে দেড়শ’ অতিক্রম করে দিল্লি।

কলকাতার বরুণ চক্রবর্তী মাত্র ১৬ রানে নেন ৩টি উইকেট। বৈভব অরোরা আর হর্ষিত রানা নেন দুটি করে উইকেট।

Link copied!