• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কোরবানির হাট কাঁপাবে রায়পুরের কিং বাবু


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৮:৩৬ এএম
কোরবানির হাট কাঁপাবে রায়পুরের কিং বাবু

বিশাল দেহের শাহিওয়াল জাতের গরুটির নাম রাখ হয়েছে কিং বাবু। মানুষকে আকর্ষণ করেছে গরুটি। আসন্ন কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত লক্ষ্মীপুর জেলার রায়পুরের ‘কিং বাবু’। ষাঁড়টির পুরো দেহের পরিমাপ করে দেখা হয়েছে এর দৈর্ঘ্য ৫ ফুট ৪ ইঞ্চি, প্রস্ত ৭ ফুট ৪ ইঞ্চি। এর ওজন প্রায় ৫৮ মণ। গড়ে ২ হাজার ৩০০ কেজি মাংস হওয়ার সম্ভাবনা রয়েছে। বিক্রির জন্য খামারের মালিক দাম হাঁকাচ্ছেন ৩০ লাখ টাকা।

রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খামারি মোহাম্মদ উল্যা জানান, প্রায় সাড়ে তিন বছর আগে চার দিন বয়সী বাছুরসহ ২ লাখ ৫৩ হাজার টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের এই গাভি কেনেন তিনি। ওই বাছুরটি এখন বড় আকারের একটি ষাঁড়ে পরিণত হয়েছে। যার ওজন প্রায় ৫৮ মণ। ষাঁড়টি আগামী ২১ জুন ঢাকার গাবতলীর হাটে তুলবেন।

রায়পুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, ষাঁড়টির পুরো দেহের পরিমাপ করে দেখা হয়েছে। এর দৈর্ঘ্য ৫ ফুট ৪ ইঞ্চি, প্রস্ত ৭ ফুট ৪ ইঞ্চি। এর ওজন প্রায় ৫৮ মণ। গড়ে ২ হাজার ৩০০ কেজি মাংস হওয়ার সম্ভাবনা রয়েছে। গরু লালন-পালন ও বিশেষ খামারের গরু তদারকিতে কাজ করছেন প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।
 

Link copied!