• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সেই মৎস্যজীবী লীগ নেতা বহিষ্কার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ০৫:৩২ পিএম
সেই মৎস্যজীবী লীগ নেতা বহিষ্কার

সামাজিক যোগাযোগমাধ্যমে বিদেশি পিস্তল হাতে ছবি প্রকাশের ঘটনায় ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান পরশ শিকদারকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে এক লিখিত পত্রে এ তথ্য জানানো হয়। পরশ শিকদারের বাড়ি ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে।

পরশ শিকদারের বরাবরে প্রেরিত জেলা মৎস্যজীবী লীগের প্যাডে লিখিত ওই পত্রে বলা হয়, “আগ্নেয়াস্ত্রসহ আপনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, যা গঠনতন্ত্র বিরোধী। তাই আপনাকে সংগঠনের কার্যক্রম থেকে বহিষ্কার করা হলো।”

জানা গেছে, পরশ শিকদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা মৎস্যজীবী লীগ প্রথমে তাকে বহিষ্কারাদেশসহ কারণ দর্শানোর চিঠি দিলেও পরবর্তী সময়ে তাকে সরাসরি বহিষ্কার করা হয়েছে বলে পত্রে উল্লেখ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা মৎস্যজীবী লীগের সদস্যসচিব মো. ফরিদ মিয়া বলেন, প্রথমে তাকে কারণ দর্শানোর জন্য বলা হলেও পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাকে সরাসরি বহিষ্কার করার নির্দেশ দেন।

ফরিদ মিয়া বলেন, “যেহেতু তার হাতে আগ্নেয়াস্ত্র দেখা গিয়েছে তাই দলীয় নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত জানিয়েছেন। আর আমরা নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ী তাকে সংগঠনের সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে বলে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।”

তবে শুক্রবার দুপুরে পরশ শিকদারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এখন পর্যন্ত এমন কোনো চিঠি আমি হাতে পাইনি।”

এর আগে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আসাদুজ্জামান পরশ শিকদারের দুটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, তিনি একটি বিদেশি পিস্তল হাতে প্রদর্শন করছেন। তার পেছনে তাকের উপরে আরও কয়েকটি রাইফেল সাজিয়ে রাখা। তবে এসব ছবি পাঁচ বছর আগে ঢাকার পল্টন এলাকার একটি বন্দুক বিক্রেতার দোকান থেকে তোলা বলে পরশ জানান। এক বন্ধু তাকে এয়ারগান কেনার জন্য ওই বন্দুকের দোকানে নিয়ে গিয়েছিলেন। এরপর সেই দোকানে বিক্রির জন্য সাজিয়ে রাখা একটি বিদেশি পিস্তল হাতে দিয়ে তার ওই বন্ধু মোবাইল ফোন ক্যামেরায় ছবিটি তুলে।

পরে এ ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর শুক্রবার ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগ তাকে বহিষ্কার করল। 

Link copied!