• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

কবরস্থান থেকে সাত কঙ্কাল চুরি


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: মে ২১, ২০২৩, ১১:০৫ এএম
কবরস্থান থেকে সাত কঙ্কাল চুরি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি কবরস্থান থেকে অন্তত সাতটি কঙ্কাল চুরি হয়েছে।

শনিবার (২০ মে) দুপুরে উপজেলার কামারদহ ইউনিয়নের বকসিচর উত্তরপাড়া গ্রামের কবরস্থানের পাশ দিয়ে যাতায়াতের সময় স্থানীয়রা বিষয়টি বুঝতে  পারেন।

স্থানীয়রা জানান, কবরস্থানের পাশ দিয়ে যাতায়াতের সময় তারা কবরের মাটি সরানো অবস্থায় দেখতে পান। পরে পুরো কবরস্থান ঘুরে আরও ছয়টি কবরের মাটি সরানো দেখতে পান। কঙ্কাল চুরি করে কবরগুলো ফের সামান্য মাটি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। কিন্তু বৃষ্টিতে মাটি সরে যাওয়ায় কবরের ওপর দেওয়া বাঁশ বের হয়ে যায়।

আব্দুল বাকি নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, “শুক্রবার (১৯ মে) রাতে প্রচণ্ড ঝড়-বৃষ্টির পর কবর থেকে কঙ্কালগুলো চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রায় দুই-তিন বছর আগে কবর দেওয়া মরদেহের কঙ্কালগুলো চুরি হয়েছে। চুরির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।”

কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তৌকির হাসান রচি বলেন, “কঙ্কাল চুরির বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশকে জানিয়েছি।”

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইজার উদ্দিন বলেন, কবরস্থান থেকে কঙ্কাল চুরির বিষয়টি ইউপি চেয়ারম্যান জানিয়েছেন। তবে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!