• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

‘সম্পত্তির দ্বন্দ্বে বাবার কবর ভাঙলো ছেলে’


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২, ০৯:৫৭ পিএম
‘সম্পত্তির দ্বন্দ্বে বাবার কবর ভাঙলো ছেলে’

বরগুনা জমি সংক্রান্ত বিরোধের জেরে নিজের বাবার কবর ভাঙচুর করেছেন ছেলে। শনিবার (৩ সেপ্টেম্বর) এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিও দেখে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

জানা যায়, শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে বরগুনার তালতলীর মালিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। প্রায় ৩০ বছর আগে বড়বগী ইউনিয়নের মালিপাড়া এলাকার নসু হাওলাদার মারা যান। মৃত্যুর পর তার জমিজমার মালিক হন তিন ভাই ও চার বোন। তবে ওই জমি নিয়ে বড় ভাই আলম হাওলাদারের সঙ্গে অন্য ভাই-বোনদের বিরোধ চলে আসছে।

স্থানীয়রা জানান, নিয়ম অনুযায়ী সব ভাই-বোনদের মধ্যে সম্পত্তি ভাগ করে দেওয়ার কথা। কিন্তু বড় ভাই আলম তাতে রাজি হননি। স্থানীয় গণ্যমান্যদের উপস্থিতিতে সালিশের মাধ্যমে ভিটে বাড়ির জমি ভাগ করে দেওয়া হয়েছিল। ওই সময় বড় ভাই আলমের আপত্তির কারণে কৃষি জমি ভাগ করে দেওয়া সম্ভব হয়নি। এরপর থেকে বিভিন্ন সময় জমি ভোগ দখল নিয়ে তাদের ভাইবোনদের মধ্যে বিরোধ চলে আসছে।

এ ঘটনার জেরে শুক্রবার সন্ধ্যার দিকে মেজো বোন পারুলের সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে ক্ষিপ্ত হয়ে আলম হাওলাদার তার বাবার কবর ভাঙচুর করেন।

এ বিষয়ে আলম হাওলাদারের মেজো বোন পারুল বলেন, “আমি বাবার সম্পত্তির ভাগ চাইতে গেলে ভাই আলম আমাকে লাথি মেরে ফেলে দেয়। বাবা কেন বেশি সন্তান জন্ম দিল এ অপরাধে বাবার কবরে জুতা দিয়ে পেটায়। পরে বড় হাতুড়ি দিয়ে কবরটি ভাঙচুর করে। আমরা এ ঘটনার বিচার চাই।”

তালতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, “লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।” 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!