• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

জাহাজ জিম্মি : কান্না থামছে না ক্যাডেট আইয়ুবের মায়ের


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৪:০৪ পিএম
জাহাজ জিম্মি : কান্না থামছে না ক্যাডেট আইয়ুবের মায়ের

প্রায় এক মাস আগে স্বামীকে হারান হোমায়রা বেগম। সেই শোক ভোলার আগেই খবর পেলেন সাগরে জলদস্যুদের কবলে পড়েছেন ছোট ছেলে ইঞ্জিনিয়ার ক্যাডেট আইয়ুব। স্বামী হারানোর শোকের মধ্যে ছেলের জন্য দুশ্চিন্তায় কান্না থামছে না হোমায়রা বেগমের। কিছুক্ষণ পর পরই ছেলেকে বুকে ফিরে পেতে আর্তনাদ করছেন তিনি।

বুধবার (১৩ মার্চ) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুরের রাখালিয়া গ্রামের বাড়িতে গিয়ে আইয়ুবের মাকে ছেলের জন্য আর্তনাদ করতে দেখা যায়।

ইঞ্জিনিয়ার ক্যাডেট আইয়ুব খান রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের রাখালিয়া গ্রামের বিরন বেপারী বাড়ির মৃত আজহার মিয়ার ছোট ছেলে।

হোমায়রা জানান, সোমবার বিকেলে আইয়ুব তার সঙ্গে শেষবার কথা বলেছেন। মঙ্গলবার তার অন্য ছেলেদের সঙ্গেও কথা হয়েছে। কেউ তাকে কিছু জানায়নি। গত রাতে তিনি নাতির কাছ থেকে শুনে মেজো ছেলেকে ফোন করে বিষয়টি জানতে চান। ছেলে তাকে জানিয়েছে, আইয়ুবের জন্য চিন্তা না করতে। ভারত মহাসাগরে আইয়ুবদের জাহাজ সোমালিয়ান জলদস্যুরা অস্ত্র ঠেকিয়ে কব্জা করেছে।

কান্নাজড়িত কণ্ঠে হোমায়রা বেগম বলেন, “আমি আমার বাবারে চাই। আমি আর কী চাইতাম। আমি দুদিন ধরে কোরআন শরীফ জান-প্রাণ দিয়ে পড়ছি। আল্লাহ আপনি রহমত নাজিল করে দেন। আমার স্বামী মারা যাওয়ার ২০-২৫ দিন আগে সবশেষ আইয়ুব বাড়িতে এসেছিল।”

মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুরে ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়ে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। এ সময় কবির গ্রুপের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে নেয় সোমালিয়ান দস্যুরা। এদিন বিকেলে জাহাজটি সোমালিয়ার দিকে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়। জাহাজে লক্ষ্মীপুরের আইয়ুব খানসহ মোট ২৩ জন নাবিক রয়েছেন।

Link copied!