• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

জয়পুরহাটে পৃথক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৭:৩৮ পিএম
জয়পুরহাটে পৃথক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

জয়পুরহাট সদর উপজেলায় পারিবারিক কলহের জেরে আব্দুল আলী নামের পুকুরের এক পাহাড়াদার হত্যা মামলায় দুই সহোদর ভাইসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার কড়ই কাদিরপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে আমিনুর ইসলাম (৫১), ইদা মণ্ডলের ছেলে আব্দুল কুদ্দুস (৫৯),আব্দুল হান্নান (৫৬), মানিক মিয়ার ছেলে আনোয়ার (৪৯) আফিল উদ্দিনের ছেলে দুদু (৪৯) ও মৃত আয়েজ উদ্দীনের ছেলে ঘুটু আলম (৪৪)।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৭ মার্চ সদর উপজেলার হিচমী ফকিরপাড়া গ্রামের আব্দুল আলীম (৬২) রাতে পার্শ্ববর্তী কড়ই কাদিরপুর গ্রামের আব্দুল মান্নান মৌলভীর পুকুর পাহাড়া দিতে যান। পরদিন সকালে পুকুর পাড়ের পাশের ধানক্ষেতে হাত ও পা বাঁধা অবস্থায় তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী মোসলেমা বেগম ২০০৯ সালের ৮ মার্চ সদর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফারুক খলিল তদন্ত শেষে ২০০৯ সালের সালের ২২ জুলাই আদালতে ছয় জনের নামে অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানিতে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার  দুপুরে এ রায় দেন বিচারক।

অপরদিকে, ২০০০ সালে আক্কেলপুর উপজেলায় লক্ষিভিটা গ্রামের খাজা মদ্দীনের ছেলে আমিনুল ইসলামের সঙ্গে বিয়ে হয় জুলেখার। পারিবারিক কলহের জেরে স্বামী আমিনুল ইসলাম জুলেখার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। পরে গুরুতর অবস্থায় জুলেখাকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা থানায় একটি হত্যা মামলা করেন। বৃহস্পতিবার স্ত্রী হত্যার দায়ে আমিনুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।   

Link copied!