• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ট্রেনে শিশু ধর্ষণের ঘটনায় বিভাগীয় মামলা


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ০৪:৫৯ পিএম
ট্রেনে শিশু ধর্ষণের ঘটনায় বিভাগীয় মামলা
জেলার মানচিত্র

লালমনি এক্সপ্রেস ট্রেনে শিশু ধর্ষণের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল বিভাগ। অভিযুক্ত রেলের এটেনডেন্ট আক্কাস গাজীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। করা হয়েছে বিভাগীয় মামলা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু এসব তথ্য নিশ্চিত করেন।

তাসরুজ্জামান বাবু জানান, তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। লালমনিরহাট ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার (ডিটিও) আব্দুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে ওই তদন্ত কমিটি করা হয়। অপর তিন সদস্য হলেন  তাসরুজ্জামান বাবু, রেলওয়ে হাসপাতালের ডাক্তার মাহফুজুর রহমান ভুঁইয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট (আরএমডি) শফিকুর রহমান।

জানা যায়, বুধবার (১৭ জানুয়ারি) পুলিশ কর্তৃক মামলা ও অভিযুক্ত আক্কাস গাজীকে গ্রেপ্তারের পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ওইদিনই চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে রেল বিভাগ।

এদিকে ঘটনার দিনই ভুক্তভোগী শিক্ষার্থীর মেডিকেল টেস্ট শেষে আদালতে ২২ ধারায় জবানবন্দী রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার ভিকটিমেট পরিবারের লোকজন লালমনিরহাটে এসেছেন বলে জানা গেছে।

লালমনিরহাট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী জানান, ভুক্তভোগী শিক্ষার্থীর আদালতে জবানবন্দীর রেকর্ড করা হয়েছে। এখন আদালতের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ এন্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু বলেন, “এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় আমরা ব্যথিত। ধর্ষকের বিষয়ে কোনো ছাড় নেই। আমরা তদন্ত করছি। আইনি ব্যবস্থার বাইরেও রেল বিভাগ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!