• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মরা গরুর মাংস বিক্রি


যশোর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০২:০৬ পিএম
মরা গরুর মাংস বিক্রি

যশোরের শার্শায় একটি বাজারে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুইজনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ মার্চ) বিকেলে শার্শা উপজেলার বাগআঁচড়া সাতমাইল বাজারে মাংস বিক্রি করার সময় তাদের আটক করা হয়। এরপর বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ।

তিনি জানান, ঝিকরগাছা উপজেলার রাজবাড়িয়া গ্রামের কামাল হোসেন নামের এক ব্যক্তি বাগআঁচড়া বাজারে কসাই নাজমুল ইসলামের কাছে মরা গরুর মাংস বিক্রি করতে আসেন। কসাই নাজমুল কম দামে ছয়-সাত মণ ওজনের ওই মরা গরুর মাংস কিনে বিক্রির চেষ্টা করেন। বিষয়টি স্থানীয় লোকজনের মধ্যে জানাজানি হলে তারা ঝিকরগাছা বাঁকড়া পুলিশ তদন্তকেন্দ্রে ফোন করে জানান। এরপর পুলিশ এসে অভিযান চালিয়ে দুজনকে আটক করে।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) শামীম জানান, ফোর্স নিয়ে বাগআঁচড়া সাতমাইল বাজার থেকে গরুর মাংস জব্দ করেন। পরে কসাই ও গরুর মালিককে আটক করে ঝিকরগাছা থানায় নিয়ে যান।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ জানান, বিকেলে ভ্রাম্যমাণ আদালত গঠন করে কসাই নাজমুলকে ১৫ হাজার ও গরুর মালিক কামাল হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া জব্দ করা মরা গরুর মাংস পুঁতে ফেলার নির্দেশ দেওয়া হয়।

Link copied!