• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

ডিমের দাম বেশি রাখায় জরিমানা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৭:০৪ পিএম
ডিমের দাম বেশি রাখায় জরিমানা

ফরিদপুরে ডিমের দাম নিয়ন্ত্রণে পাইকারী ও খুচরা বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ আগস্ট) দুপুরে শহরের চকবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ডিমের দাম বেশি রাখা ও পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক ‘মিথুন স্টোরকে’ ৫ হাজার টাকা এবং ‘মেসার্স বাঁধন স্টোরকে’ ৩ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে প্রতিটি ডিম ১২ টাকা দরে বিক্রি এবং ডিমের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও প্রদান করার বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়।

এ সময় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. বজলুর রশিদ খানসহ জেলা পুলিশের একটি দল উপস্থিত থেকে অভিযানে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার মারিয়া হক বলেন, “ডিমের দাম বেশি রাখা ও পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ডিমের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও প্রদান করা, মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ এবং প্রদর্শন করার বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।”

Link copied!