• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ছয় দিন ধরে পানি নেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ০১:৪৩ পিএম
ছয় দিন ধরে পানি নেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এর ফলে ৫০ শয্যার এই হাসপাতালের রোগী, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে পানি ওঠানোর একমাত্র পাম্পটি বিকল হয়ে আছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতালের পুরুষ-মহিলা ওয়ার্ডের ট্যাপে পানি নেই। রোগী ও তাদের স্বজনরা বাইরে থেকে পুকুর ও টিউবওয়েলের পানি এনে ব্যবহার করছেন। পানিসংকটে শৌচাগার থেকেও দুর্গন্ধ ছড়াচ্ছে।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুজাপুর গ্রামের রোগী আকলিমা বেগম (২৮) বলেন, “পানি না হলে এক মিনিটও চলে না। পানির অভাবে শৌচাগারে যেতেও ইচ্ছে করে না, খুব কষ্ট হচ্ছে।”

জ্বরে আক্রান্ত হয়ে শনিবার দুপুরে হাসপাতালে ভর্তি হন চরচান্দিয়া ইউনিয়নের নদীভাঙন এলাকার আকবর হোসেন (৩৭)। তিনি বলেন, এখানে চিকিৎসার জন্য আসার পর থেকে টয়লেটের ট্যাপে পানি নেই। পানি সরবরাহ বন্ধ থাকায় অনেক রোগী হাসপাতাল ছেড়ে চলে গেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস বলেন, “পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ায় এ সমস্যা তৈরি হয়েছে। সেটা কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়ে জানানো হয়েছে। স্বাস্থ্য প্রকৌশল বিভাগের ইঞ্জিনিয়ার দুইবার এসেছেন। কিন্তু পাম্প ঠিক হয়নি। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। আশা করছি আজকালের মধ্যে পানির সমস্যা সমাধান হয়ে যাবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, হাসপাতালে পানির সমস্যার বিষয়টি আমি জানতাম না। স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলে পানির সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন বলেন, “পানির সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। আশা করছি দ্রুত সমাধান হবে।”

Link copied!