• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হরতালের প্রভাব পড়েনি নওগাঁয়


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ১২:৪৮ পিএম
হরতালের প্রভাব পড়েনি নওগাঁয়

দেশব্যাপী বিএনপি-জামায়াত ও গণতন্ত্র মঞ্চের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব পড়েনি নওগাঁয়। প্রতিদিনের মতোই চলছে বাস, সিএনজিচালিত অটোরিকশাসহ অন্যান্য যানবাহন। দোকানপাট খুলে অন্য সব দিনের মতোই ব্যবসা পরিচালনা করছেন দোকনিরা। এছাড়া হরতালকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রোববার (২৯ অক্টোবর) সরেজমিনে দেখা যায়, হরতালে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানেও কাজকর্ম চলছে স্বাভাবিকভাবে। দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে স্বাভাবিক দিনের মতো। জেলার কোথায় বিএনপি-জামায়াত কর্মীদের কোনো মিছিল, সমাবেশ বা কোনো তৎপরতার খবরও পাওয়া যায়নি। এছাড়া অপ্রত্যাশি ঘটনা এড়াতে জেলার বিভিন্ন রাজনৈতক দলের কার্যালয় ও গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজশাহী-নওগাঁ মহাসড়কের ফেরিঘাট এলাকায় অটোভ্যানচালক করিম হোসেন বলেন, “আমরা বাবা হরতাল বুঝি না। সকালে ভ্যান নিয়ে রাস্তায় বের হই। ভ্যানের চাকা ঘোরার পর যা আয় হয়, তাই দিয়ে এই আকাশ ছোঁয়া জিনিসপত্রের দামের যুগে পরিবার-পরিজন নিয়ে কোনো মতে বেঁচে আছি। ভ্যানের চাকা না ঘুরলে আমরা খাবো কী? আমাদের দিকে তো কেউ তাকায় না। যারা রাজনীতি করে তারা তো তাদের নিয়েই ব্যস্ত। এই সব হরতাল আমরা মানি না।”

জেলার পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুর হক জানান, হরতালকে কেন্দ্র করে যদি কেউ কোনো প্রকারের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ সবসময় প্রস্তুত।

Link copied!