• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন নয় : ফখরুল


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০৯:০৪ এএম
নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন নয় : ফখরুল

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ জুন) বিকেলে বগুড়ার সেন্ট্রাল হাইস্কুল মাঠে বিএনপির তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সরকারবিরোধী আন্দোলনে তরুণদের সম্পৃক্ত করতে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলা নিয়ে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

মির্জা ফখরুল বলেন, “আমরা মানুষের অধিকার ফিরিয়ে দিতে চাই। দফা এক দাবি এক শেখ হাসিনার পদত্যাগ। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। সব নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তখনই বাংলাদেশে নির্বাচন হবে। তার আগে কোনো নির্বাচন নয়।”

বিএনপির মহাসচিব আরও বলেন, “গত ১০-১২ বছরে তিস্তা নদীর পানি বণ্টন চুক্তি করতে পারেনি এই সরকার। সীমান্তে হত্যা বন্ধ করতে পারেনি। এই সরকার আমাদের জন্য একটা জিনিস এনেছে, সেটা হলো ঋণ। ঋণের বোঝা আমাদের মাথার ওপর চাপিয়ে দিয়েছে। লম্বা লম্বা মেগা প্রজেক্ট করেছে। এই প্রজেক্ট করতে যা খরচ হবার কথা তার চেয়ে তিন গুণ, চার গুণ টাকা নিয়ে আসছে। সেই টাকা আমাদের দেশের মানুষের পকেট থেকেই কেটে নেওয়া হচ্ছে।”

মির্জা ফখরুল ইসলাম বলেন, “৫২-তে তরুণ যুবসমাজ আন্দোলন করে ভাষার অধিকার নিয়ে এসেছে। ১৯৭১ সালে যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছে। ৯০-এ আন্দোলন করে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। আজকে সেই তরুণ সমাজের ওপর দায়িত্ব এসেছে গণতন্ত্রকে রক্ষা করার। তাদের অধিকারকে রক্ষা করার। ভোটের অধিকারকে রক্ষা করবার। আমরা খুব পরিষ্কার করে বলেছি, এ লড়াই বিএনপির লড়াই নয়। এ লড়াই সমগ্র জাতির লড়াই।”

বাজেট সম্পর্কে ফখরুল আরও বলেন, “এই বাজেট বড়লোকদের আরও বড়লোক বানানোর বাজেট। তাদের জোটের অন্যতম দল জাতীয় পার্টির মহাসচিব জি এম কাদের সম্প্রতি দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে মন্তব্য করে বলেন, দেশটা খাদের কিনারে দাঁড়িয়েছে। আরেকটু হলেই খাদে পড়ে যাবে। সরকারের সঙ্গে থাকা নেতারাও এখন বুঝতে পেরেছে আওয়ামী লীগ দেশের কত বড় ক্ষতি করেছে।”

Link copied!