• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

শরণখোলায় একই স্থান থেকে দুইবার অজগর উদ্ধার


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৫:৪৬ পিএম
শরণখোলায় একই স্থান থেকে দুইবার অজগর উদ্ধার

বাগেরহাটের শরণখোলা উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের আউয়াল হাওলাদারের বাড়ির পাশ থেকে দুইবার অজগর উদ্ধার করেছে বন বিভাগ। সোমবার (২৭ জুন) রাতে উদ্ধার করা ১২ ফুট লম্বা অজগর মঙ্গলবার (২৮ জুন) সকালে অবমুক্ত করা হয়। এরআগে গত ১৭ মে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার হয়।

ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) মো. আব্দুস সবুর জানান, সোমবার রাতে বাড়ি ফেরার পথে আব্দুল্লাহ নামে এক কিশোর অজগরটি দেখতে পেয়ে এলাকাবাসীকে জানায়। পরে তারা দ্রুত বন বিভাগকে জানান। বন সুরক্ষায় নিয়োজিত ভিটিআরটি সদস্য নিবাস হালদার, জাহাঙ্গীর হোসেন ও সিপিজি সদস্য মহিদুল রাত ১১টার দিকে আউয়ালের বাড়ির পাশের একটি মাঠ থেকে সাপটি উদ্ধার করে। অজগরটি ১২ ফুট লম্বা এবং ওজন প্রায় ১৭ কেজি।

এসও আব্দুস সবুর আরও জানান, ধারণা করা হচ্ছে খাবার খোঁজে সুন্দরবন থেকে সাপটি লোকালয়ে চলে আসে। এটিকে না মেরে গ্রামবাসীরা সচেতনতার পরিচয় দিয়েছেন। এভাবে সাপ বা অন্য কোনো বন্যপ্রাণী গ্রামে ঢুকে পড়লে সঙ্গে সঙ্গে বন বিভাগকে জানানোর অনুরোধ জানান তিনি। মঙ্গলবার (২৮ জুন) সকাল ৯টার দিকে উপজেলার পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় অজগর অবমুক্ত করা হয়েছে।  

Link copied!