• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

প্রেমিকাকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৭:২৬ পিএম
প্রেমিকাকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

কুমিল্লার লাকসামে প্রেমিকাকে ধর্ষণের পর হত্যার দায়ে মো. মহিন উদ্দিন (২৮) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। জেলার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট প্রদীপ কুমার দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

মহিন উপজেলার দক্ষিণ বিনই নোয়াপাড়া গ্রামের মৃত আ. জলিল মিয়ার ছেলে।

প্রদীপ কুমার দত্ত বলেন, “মহিনের সঙ্গে উপজেলার জয়নগর এলাকার জুনাব আলীর মেয়ে নাছিমা আক্তারের (২৪) প্রেমের সম্পর্ক ছিল। ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৬টার দিকে লাকসাম থানাধীন গোপালপুর গ্রামের শাহ আলমের বাড়ির পরিত্যক্ত ঘরে মহিন ভুক্তভোগী নাছিমা আক্তারকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে। পরে স্থানীয়রা মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

ওই দিন বিকেলে নিহতের ভাই বাদী হয়ে মহিন উদ্দিনকে আসামি করে সদর দক্ষিণ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৯ সালের ২৬ ডিসেম্বর তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে মামলার ১৫ জন সাক্ষীর মধ্যে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। 

Link copied!