• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শিশুকন্যাকে হত্যার দায়ে মা আটক


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৮:৪২ এএম
শিশুকন্যাকে হত্যার দায়ে মা আটক

জামালপুর সদর উপজেলায় হিয়া মনি নামের দুই বছরের এক শিশুকে বিষপান করিয়ে হত্যার অভিযোগে তার মা ফারজানা খাতুনকে (২২) আটক করেছে পুলিশ।

শনিবার (৮ এপ্রিল) দুপুর দুইটার দিকে জামালপুর জেনারেল হাসপাতাল চত্বর থেকে পুলিশ তাকে আটক করে। এদিন সকাল ৯টার দিকে উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়নের চরযথার্থপুর গ্রামে ফারজানা খাতুনের বাবার বাড়িতে বিষপানের ঘটনাটি ঘটে।

হিয়া মনি শেরপুর সদর উপজেলার বেতমারি ঘুঘরাকান্দি ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের আবদুল হালিম ও ফারজানা খাতুনের মেয়ে। আবদুল হালিম স্থানীয় একটি বিদ্যালয়ের শিক্ষক।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, অসুস্থতার কথা বলে ২৪ মার্চ ফারজানা খাতুন মেয়েকে নিয়ে বাবার বাড়ি চরযথার্থপুর গ্রামে যান। শনিবার সকাল ৯টার দিকে শিশুটি অসুস্থ হয়ে পড়লে ফারজানা সবাইকে বলেন, মেয়ের গলায় বড়ই আটকে গেছে। পরিবারের সদস্যরা শিশুটিকে জামালপুর জেনারেল হাসপাতালে নেন। এর কিছুক্ষণের মধ্যে শিশুটি মারা যায়। পরে চিকিৎসকেরা জানান, শিশুটিকে বিষপান করানো হয়েছিল।

শিশুটির বাবা আবদুল হালিম বলেন, “সকালে আমার স্ত্রী ফোনে জানায়, মেয়ের গলায় বড়ই আটকে গেছে। ওকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। সঙ্গে সঙ্গে আমি জামালপুর জেনারেল হাসপাতালের উদ্দেশে রওনা দিই। হাসপাতালে আসার পর নার্স ও অন্য স্টাফরা আমাকে জানান, মেয়েকে বিষপান করানো হয়েছে। তবে কেন আমার মেয়েকে হত্যা হলো, সেটা জানি না।”

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, শিশুটির মাকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি। তবে কেন এমন ঘটনা ঘটিয়েছেন, তা তিনি এখনো জানাননি। এ ঘটনায় শিশুটির বাবা আবদুল হালিম বাদী হয়ে একটি হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!