• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

যুবককে অমানবিক নির্যাতন, ভিডিও ভাইরাল


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৭:৩৭ পিএম
যুবককে অমানবিক নির্যাতন, ভিডিও ভাইরাল

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মাদক ব্যবসাকে কেন্দ্র করে সুমন মিয়া (২৭) নামের এক যুবককে উলঙ্গ করে গোপনাঙ্গে রশি বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। লোক লজ্জার ভয়ে প্রথমে ঘটনা গোপণ রাখলেও পরে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে। এরপর নির্যাতনের শিকার ওই যুবক থানায় লিখিত অভিযোগ দেন।

ফেসবুকে ছড়িয়ে পরা ভিডিওতে দেখা যায়, প্রথমে কিল ঘুষি ও পরে লাঠি দিয়ে বেধরক পেটানো হয় সুমন মিয়াকে। এক পর্যায়ে তাকে উলঙ্গ করে গোপনাঙ্গে রশি দিয়ে দুই লিটার ওজনের পানির বোতল বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার লতাবর এলাকার লুৎফর রহমানের ছেলে সুমন মিয়া একই এলাকার জমসের আলীর ছেলে মিলন মিয়া ও এন্তাজ আলীর ছেলে লিমন মিয়ার সঙ্গে মাদক ব্যবসায় জড়িত ছিল। সম্প্রতি তারা সুমনকে আবার তাদের সঙ্গে মাদক ব্যবসায় যোগ দেওয়ার জন্য প্রস্তাব দেয়। এ নিয়ে  সুমন মিয়ার সঙ্গে মিলন মিয়া ও লিমন মিয়ার বিরোধ হয়। ওই বিরোধের জের ধরে গত ২৫ জুলাই রাতে সুমন মিয়াকে আটক করে নির্যাতন করেন লিমন মিয়া ও মিলন মিয়াসহ আরও কয়েকজন।

এক পর্যায়ে সুমন মিয়াকে উলঙ্গ করে নির্যাতন করা হয়। এ সময় সুমনের গোপনাঙ্গে রশি দিয়ে দুই লিটার ওজনের পানির বোতল বেঁধে নির্যাতন করেন তারা। আবার সেই নির্যাতনের ভিডিও নিজেরাই ধারন করেন। পরে ভিডিওটি তারা পরিচিতদের মোবাইল ফোনে ছড়িয়ে দিলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এ ঘটনায় গত ২৮ জুলাই ভুক্তভোগী সুমন বাদী হয়ে থানায় একটি অভিযোগ দেন। কিন্তু অভিযোগের তিনদিনেও ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইমতিয়াজ কবির জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Link copied!