• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

জাল পাসপোর্ট তৈরি করতেন ইমরান


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:৪১ পিএম
জাল পাসপোর্ট তৈরি করতেন ইমরান

শরীয়তপুরে জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট জালিয়াতি চক্রের ইমরান হোসেন নামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে শরীয়তপুর সদর হাসপাতালের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার বিরুদ্ধে রাতেই পুলিশ বাদী হয়ে মামলা করে।

ইমরান হোসেন শরীয়তপুর সদর উপজেলার চরোসুন্দী গ্রামের আব্দুল হাকিম খানের ছেলে। ইমরান হোসেন শরীয়তপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নিকাহ ও বিবাহ রেজিস্ট্রার রেজাউল করিমের সহকারী হিসেবে চাকরি করতেন।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ইমরান হোসেন নিজস্ব একটি চক্র তৈরি করে নকল জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট তৈরি করতেন। শরীয়তপুর পাসপোর্ট অফিসের সামনে থেকে বিভিন্নজনকে টার্গেট করে এই কাজ করতেন ইমরান। মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে লোকবল পাঠানোর জন্য বয়স ও ঠিকানা পরিবর্তন করে ইমরান নিঁখুতভাবে এসব তৈরি করতেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

পালং মডেল থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম বলেন, ইমরান হোসেন নামের ওই সদস্যর বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাকে কিছুক্ষণের মধ্যে আদালতে পাঠানো হবে। জালিয়াতি চক্রের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

Link copied!