• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

কারামুক্ত নারী পেলেন সেলাই মেশিন, বন্দীরা রঙিন টিভি


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৭:০৮ পিএম
কারামুক্ত নারী পেলেন সেলাই মেশিন, বন্দীরা রঙিন টিভি

নওগাঁয় কারাগার থেকে মুক্তি পাওয়া নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। একই সঙ্গে বন্দীদের মাঝে চারটি ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টিভি বিতরণ করা হয়।

সোমবার (২৫সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় কারা ফটকে কারামুক্ত এক নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন জেলা প্রশাসক গোলাম মওলা।

‘রাখিব নিরাপদ দেখাব আলোর পথ’ এই মূলমন্ত্রকে সামনে রেখে ‘কারাগার শাস্তির কেন্দ্র নয়, কারাগার হোক সংশোধনাগার’ প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যে অপরাধী সংশোধন ও পুনর্বাসন কর্মসূচির আওতায় নওগাঁ সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে এক নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়। এসময় কারাবন্দীদের চিত্তবিনোদনের জন্য ৪টি রঙিন টেলিভিশন প্রদান করা হয়।

জেলা প্রশাসক গোলাম মওলা বলেন, “কারাগারে থাকা দণ্ডপ্রাপ্ত ও সাধারণ হাজতিদের অপরাধ সংশোধনের জন্য কারাগারে হস্তশিল্প প্রশিক্ষণের ব্যবস্থা রাখা আছে। যাতে আসামিরা এখান থেকে মুক্তি লাভের পর কর্মসংস্থানের পথ সৃষ্টি করতে পারে। এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা কারাগারের জেল সুপার ফারুক আহম্মেদ, জেলা সমাজ সেবার উপপরিচালক নুর মোহাম্মদ, জেলার এনায়েত উল্যাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক লোকমান আলী, বেসরকারি কারা পরিদর্শক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, বেসরকারি কারা পরিদর্শক ও সাবেক নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশিদ এবং কারাগারের অন্যান্য কর্মকর্তারা।

Link copied!