• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে : প্রধানমন্ত্রী


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৩:১৯ পিএম
নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে : প্রধানমন্ত্রী

নৌকা মার্কায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে ফরিদপুরের ভাঙ্গায় জনসভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “নৌকা মার্কায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে। ভোটের অধিকার পেয়েছে। আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো এই নীতি বাস্তয়বায়ন করেছি।”

শেখ হাসিনা বলেন, “আমার কেউ নেই, আমার আছে শুধু জনগণ। এই জনগণই আমার পরিবার। আমরা ক্ষমতায় আসার পর জনগণের সবধরনের উন্নয়নের জন্য কাজ করছি। দেশে গৃহহীনদের জন্য ঘর দিয়েছি। শিক্ষা-স্বাস্থ্যখাতে উন্নয়ন করেছি। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। আমি জানি ফরিদপুরে কোনো বিশ্ববিদ্যালয় নেই। আমি কথা দিচ্ছি আগামীতে যদি ক্ষমতায় আসি তাহলে এই জেলায় একটি বিশ্ববিদ্যালয় করে দেবো। এছাড়া ফরিদপুরের প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষার ব্যবস্থা করা হবে।”

তিনি আরও বলেন, “আজ আপনাদের সবার হাতে হাতে মোবাইল ফোন। এই মোবাইল ফোন আপনাদের কে দিয়েছে? আওয়ামী লীগ সরকার দিয়েছে।”

প্রধানমন্ত্রী বলেন, “শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করতে পারে না। বিএনপি মনে করেছিল পদ্মা সেতু করতে পারবে না। কিন্তু আমরা করে দেখিয়েছি। পদ্মা সেতু আমরা নিজেদের অর্থায়নে করতে পেরেছি। যার ফলে আমরা বাংলাদেশের মানুষ, যাদের কথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, কেউ দাবায়ে রাখতে পারবা না।”

প্রধানমন্ত্রী বলেন, ফরিদপুর, শরীয়তপুরসহ আশেপাশের এলাকা নদীভাঙন থেকে রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্যাহ। জনসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও অংশ নেন।

Link copied!